রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
নওগাঁর দোহালী গ্রামে নিধূরাম নামে এক কৃষকের সাপের কামড়ে মৃত্যু ‘আর্ত মানবতার সেবায় র‌্যাব” ফেনী জেলার ফুলগাজী এবং দাগনভূঁইয়া উপজেলার বন্যাদুর্গত এলাকায় বন্যার্ত সহস্রাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলো র‍্যাব-৭, চট্টগ্রাম। সারাদেশে বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে স্বাভাবিক সার্কিট ব্রেকার বন্যার্তদের সহায়তায় ৩ কোটি ৯৫ লাখ টাকা দিলো বিভিন্ন প্রতিষ্ঠান বন্যার্তদের জন্য ১৫ লক্ষ টাকার অনুদান ও ত্রান সামগ্রী হস্তান্তর করল সেনা পরিবার কল্যাণ সমিতি, লেডিস ক্লাব ও চিলড্রেন ক্লাব যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা ৫ দফা দাবিতে শিক্ষানবিশ আইনজীবীরা মুন্সীগঞ্জে টংঙ্গীবাড়ীতে মোটরসাইকেল দূর্ঘটনায় এক যুবকের মূত্যু নওগাঁর রক্ত বেচাকেনা চক্রের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক হামলার শিকার

ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে উত্থাপিত অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিকে কেন্দ্র করে আজ রাজধানীজুড়ে ১৪৪ ধারা জারি করেছে ইসলামাবাদ জেলা প্রশাসন। পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এবং ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের পার্লামেন্টে আজ রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। পাকিস্তানের সংবিধানে বলা আছে, জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব উত্থাপনের সাত দিনের মধ্যে ভোটাভুটি হওয়া বাধ্যতামূলক। সেই বাধ্যবাধকতা মেনেই আজ রোববার ভোটাভুটির দিন ধার্য করা হয়েছে।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এ জন্য কনটেইনার ও কাঁটাতার দিয়ে ‘রেড জোন’ এলাকার সব প্রবেশপথ সিল করে দেওয়া হয়েছে। এই রেড জোনের এক কিলোমিটারের মধ্যে সব ধরনের জমায়েত, মিছিল, বিক্ষোভ নিষিদ্ধ করা হয়েছে। এ এলাকায় পাঁচজনের বেশি মানুষ একসঙ্গে জড়ো হতে পারবেন না। এ ছাড়া মোটরসাইকেলে একাধিক ব্যক্তির আরোহণও নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।

ধারণা করা হচ্ছে, ইমরান খানের সমর্থকেরা রেড জোন এলাকায় ঢুকে পড়তে পারেন এবং অনাকাঙ্ক্ষিত বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারেন। এমন পরিস্থিতি যাতে সৃষ্টি না হয়, তাই আগে থেকেই ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং রেড জোন এলাকা চিহ্নিত করা হয়েছে।

গতকাল শনিবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ইমরান খান অভিযোগ করে বলেছেন, তাঁকে ক্ষমতাচ্যুত করতেই বিরোধীরা বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়েছে এবং অনাস্থা ভোটের নীল নকশা তৈরি করেছে। ভোটের ফল যদি তাঁর বিপক্ষে যায়, তিনি তা মেনে নেবেন না বলেও ইঙ্গিত দিয়েছেন।

অনাস্থা ভোট সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক এই ক্রিকেটার বলেন, ‘যখন পুরো প্রক্রিয়াটিই নিন্দিত, তখন আমি কীভাবে ফলাফল গ্রহণ করতে পারি? গণতন্ত্র নৈতিক মূল্যবোধের ভিত্তিতে কাজ করে, কিন্তু এই যোগসাজশের পরে কোনো নৈতিক মূল্যবোধ অবশিষ্ট থাকে?’

তবে আজ ইমরান খান তাঁর দলের আইনপ্রণেতাদের জাতীয় পরিষদের অধিবেশনে যোগ দিতে বলেছেন এবং নিজেও জাতীয় পরিষদের অধিবেশনে যোগ দিয়ে অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ক করবেন বলে ঘোষণা দিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

১৫

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com