শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা সেনের শুভ জন্মদিন আজ লবণ ভর্তি ট্রাকে ৩২ হাজার ইয়াবা, চালক হেলপার আটক বালুখেকো বেপরোয়া হয়ে উঠছে লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, তিন জনের বিরুদ্ধে মামলা খাগড়াছড়ির দুর্গম গ্রাম দুছড়িতে পেঁপের বাম্পার ফলন এ গ্রাম থেকে উৎপাদন হবে শত টন পেঁপে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ডা:মোহাম্মদ ইসমাইল খানসহ ৮৩ জনের বিরুদ্ধে মামলা চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী নাগরপুরে নিষিদ্ধ ঘোষিত ছাত্রলীগের নৈরাজ্য প্রতিহত করতে ছাত্রদলের অবস্থান কর্মসূচী নওগাঁয় ৫ম শ্রেণীর এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষককে আটক নওগাঁয় সংবাদ প্রকাশের জেরে বার্তা ২৪ ডটকম এর সাংবাদিক শহিদুল ইসলাম হামলার শিকার নওগাঁর রাণীনগরে এক কৃষকের গোয়াল ঘরের দরজা ভেঙে ২ লাখ টাকার তিনটি গরু চুরি

খাগড়াছড়ির দুর্গম গ্রাম দুছড়িতে পেঁপের বাম্পার ফলন এ গ্রাম থেকে উৎপাদন হবে শত টন পেঁপে

মোঃ সেলিম উদ্দিন খাঁন বিশেষ প্রতিনিধি:

দেশে খাদ্যের দাম আকাশছোঁয়া।সাধারণ মানুষ কষ্টে আছে। এমন সময় তাঁরা শুধু নিজের ভাগ্য পরিবর্তন করছে তা নয়, এর বিপনন ও সাপ্লাই চেইনে – বাগান শ্রমিক থেকে ট্রাক ড্রাইভার, আড়তদার, দোকানদার, ভ্যানে করে বিক্রেতাসহ শত মানুষের জন্য একটা সুযোগ তৈরী করেছে তারা।

তারপর খাবারের প্লেটে, আপনার ডাইনিং টেবিলে এ শোভা পাবে এ তাইওয়ানিজ রেড লেডি পেঁপে।এমন সাধারণ মানুষরাই বাংলাদেশকে বাঁচিয়ে রেখেছে।

দরিদ্রপীরিত পাহাড়ের চিপাগলিতে সংগ্রামী মানুষদের একটু প্রশংসা করেন – তারা আসলে পাথর খুঁডে ফুল ফুটাচ্ছে ও ফল ফলাচ্ছে।

তারা ন্যায্য মূল্য যাতে পায়, তাদের সরলতার সুযোগ যেন চালাক মানুষরা না নেই সেই প্রেক্ষাপট তৈরী করেন। সাপ্লাই চেইনকে উন্নত করেন সবাই উপকার পাবেন।

যে সময়ে আমরা নিদেন নিজের জীবনই চলে না তখন এ সংগ্রামীরা হাজারো মানুষদের খাওয়াচ্ছে। তারা কোটা চাইনি, চাকুরীর বয়স বাড়াতে দাবীও করে না, রাস্তায় অবরোধও করে না – তারা নিবিষ্ট মনে নিজের জীবনকেই ফোকাস করে।

তারাই নতুন বাংলাদেশ গড়তে সাহায্য করবে। তারা বেশি চায় না, শুধু চট্রগ্রাম বা ঢাকা শহরে যে খুচরার দাম তার ৫০% ভাগ চায়। শুধু এই টুকু পেলেই তারা উঠে দাঁড়াবে এবং পাহাড়ও উঠে দাঁড়াবে।

আগ্রহী ক্রেতারা এ পোস্টের ট্যাগ করাদের সরাসরি যোগাযোগ করতে পারেন। এ বাগান থেকে প্রতি সপ্তাহে কয়েক টন করে ঢাকায় চালান হচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com