রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বিপিএম ও পিপিএম পদক পাচ্ছেন মৌলভীবাজার জেলার তিন পুলিশ অফিসার কমলগঞ্জে দিনব্যাপি পিঠা উৎসব অনুষ্ঠিত মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করতে হবে: হাইওয়ে পুলিশ প্রধান লোহাগাড়ায় আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা, বার্ষিক পুরুষ্কার বিতরণী ও সেরা মা অ্যাওয়ার্ড প্রদান সংগঠন বিরোধী কার্ষকলাপের অভিযোগে যশোর জেলা  যুবলীগ নেতা মিলনকে অব্যাহতি ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

রাজশাহীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

রাজশাহীতে পঞ্চম শ্রেণীর স্কুলছাত্রী ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই যুবককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড আদেশ দিয়েছেন আদালত গতকাল (২২ নভেম্বর) মঙ্গলবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাসানুজ্জামান এ রায় ঘোষাণা করেন।
যাবজ্জীবন সশ্রম দণ্ডপ্রাপ্ত আসামির নাম উজ্জ্বল আলী (৩৫)। ২০১২ সালে এ ঘটনা ঘটে। ওই সময় আসামির বয়স ছিল ২৫ বছর। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার পূর্ব কালাবীপাড়া গ্রামের মো. আলাউদ্দীনের ছেলে।
দুপুরে রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ। রায় ঘোষণার পর রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শামসুন নাহার মুক্তি এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রাজশাহীর চারঘাট থানায় পঞ্চম শ্রেণীর স্কুলছাত্রীকে (১১) ধর্ষণ মামলার একমাত্র আসামি হচ্ছেন উজ্জ্বল আলী। তিনি বলেন, ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর দুপুরে ধানক্ষেত কাজ করছিলেন ওই স্কুলছাত্রীর বাবা। বাবাকে দুপুরের খাবার দিয়ে বাড়ি ফেরার পথে উজ্জ্বল আলী ওই ১১ বছরের শিশুকে দূরের একটি আখক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে (২০০০ এর ৯-১ ধারায়) থানায় মামলা দায়ের করা হয়।
পরে তদন্ত শেষে চারঘাট থানা পুলিশ এই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। ওই মামালায় আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। জরিমানার টাকা ভিকটিমকে দিতে নির্দেশ দিয়েছেন বিচারক।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com