শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চান্দগাঁও থানার অভিযানে ব্যাটারিচালিত অটোরিকশা ড্রাইভারকে নৃশংসভাবে হত্যাকাণ্ড নওগাঁয় বিশাল কর্মযজ্ঞে মধ্যেদিয়ে স্বর্ণের মত দেখতে পিতলের গহনা হাতের চুড়ি বলা তৈরী হচ্ছে মহাসড়কের স্বয়ংক্রিয় আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেফতার-পিস্তল গুলি সহ লুণ্ঠিত মালামাল উদ্ধার গোসাইরহাট প্রেসক্লাবের নতুন কমিটি কাউছার সভাপতি, সম্পাদক শামীম রাজবাড়ীর গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ রূপগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৪৭ কর্মকর্তা বদলি ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের আহ্বান এনজিও কার্যক্রম বিষয়ক চট্টগ্রাম জেলা সমন্বয় কমিটিতে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন বাংলাদেশের জলসীমা থেকে দুটি বিদেশি ফিশিং ট্রলার আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী

সাকিবকে নিয়ে বসার আগে তামিমের সঙ্গে কথা বলবে তদন্ত কমিটি

স্পোর্টস ডেস্কঃ

অক্টোবরের শুরুতে মাঠে গড়ায় ওয়ানডে বিশ্বকাপ। তারও প্রায় তিন মাস আগে চট্টগ্রামে আফগানিস্তানের ব্পিক্ষে সিরিজে প্রথম ওয়ানডের পরই জাতীয় দলের বাইরে চলে যান তামিম ইকবাল। ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে তামিমের কোনো ধরনের সংশ্লিষ্টতা ছিল না।

এমনকি বিশ্বকাপের খেলা দেখতেও ভারত যাননি। তারপরও বিশ্বকাপ বিপর্যয়ের জন্য এনায়েত হোসেন সিরাজকে প্রধান করে যে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে, সেই কমিটি তামিমের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নিয়েছে।

দেশের এক অন্যতম শীর্ষ পত্রিকায় এমন সংবাদ প্রকাশের পর খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, তামিম তো দলেই ছিলেন না। বিশ্বকাপ ইস্যুতে তার সম্পৃক্ততাও নেই। তার সঙ্গে কথা বলা কেন?

যদিও তদন্ত কমিটি প্রধান সিনিয়র বোর্ড কর্তা এনায়েত হোসেন সিরাজ আর দুই সদস্য মাহবুব আনাম এবং আকরাম খানের কেউই মুখ ফুটে এ কথা বলেননি যে, তারা তামিম ইকবালকে ডেকেছেন এবং দেশসেরা ওপেনারের সঙ্গে বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে কথা বলবেন।

এনায়েত হোসেন সিরাজের ফোন বন্ধ। আর মাহবুব আনাম বুধবার সন্ধ্যায় জাগো নিউজকে জানিয়েছেন, যেহেতু সিরাজ ভাই (এনায়েত হোসেন সিরাজ) আমাদের তদন্ত কমিটির প্রধান, তাই তিনিই মূল সিদ্ধান্ত নেবেন। তবে আমরা যদি মনে করি কারো সাথে কথা বলা প্রয়োজন হয়, তাহলে কথা বলবো।

তামিম ইকবালের নাম উল্লেখ না করে মাহবুব জানান, আমরা অনেকের সঙ্গেই কথা বলেছি। কয়েকজনের সঙ্গে কথা বলা বাকি।তারা কারা? তার মধ্যে তামিম আছেন কি? সেটা পরিষ্কার না করলেও মাহবুব আনাম জানিয়েছেন, এর মধ্যে সাকিব আল হাসানের সঙ্গে কথা হয়নি তাদের। সাকিব জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ব্যস্ত।

এদিকে খোঁজ নিয়ে নিশ্চিত হওয়া গেছে, তামিমের সঙ্গে বসবে তদন্ত কমিটি। তামিম দেশে ছিলেন না। ব্যক্তিগত সফরে আরব আমিরাত গিয়েছিলেন। আজ ৩ জানুয়ারি তার দেশে ফেরার কথা। ফেরার পর তার সঙ্গে কথা বলবে তদন্ত কমিটি।

মাহবুব আনাম আরও জানিয়েছেন, তারা কাজ কর্ম অনেকটাই গুছিয়ে এনেছেন। বিসিবি পরিচালক পর্ষদের পরবর্তী সভার আগেই বোর্ডে রিপোর্ট জমা দেওয়া হবে।

জানা গেছে, আগামী ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনের পরে বিসিবির পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। তদন্ত কমিটির কোনো সদস্য প্রকৃত কারণটা মুখ ফুটে না বললেও ভেতরের খবর, কমিটি মনে করছে জাতীয় দলের বিশ্বকাপ ব্যর্থতার সঙ্গে তামিম ইকবালেরও পরোক্ষ সম্পৃক্ততা আছে।

এদিকে একটি নির্ভরযোগ্য সূত্রে চাঞ্চল্যকর তথ্য মিলেছে। সূত্র জানিয়েছে, শুধু নির্বাচনী প্রচার কাজে ব্যস্ততার কারণেই যে সাকিবের সাথে তদন্ত কমিটি কথা বলেনি, তা নয়। আসলে তদন্ত কমিটি চাচ্ছে আগে তামিম ইকবালের সঙ্গে কথা বলে নিতে।

তারপর তামিমের কথাবার্তার আলোকে সাকিবের সঙ্গে কথা বলা হবে এবং তার মতামত জানতে চাওয়া হবে। তামিম ইস্যুতে সাকিবকে জিজ্ঞাসাবাদ করা হবে।

জানা গেছে, তদন্ত কমিটি তামিমের হঠাৎ করে অবসরের ঘোষণা দিয়ে বসার কারণও জানতে চাইবে। ২০২৩ সালের জুলাই মাসে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম খেলা শেষে তামিম চট্টগ্রামে হঠাৎ অবসরের ঘোষণা দিয়ে বসেন। তদন্ত কমিটি তার কাছে সে কারণ জানতে চাইবে এবং তার ভাষ্য নেবে।

তামিমের অবসরের সঙ্গে সাকিব ও অন্য কারো সম্পৃক্ততা ছিল কিনা, বিশ্বকাপ দলে এই ওপেনারের না থাকায় তার কোনো ভূমিকা ছিল কিনা? সেটাও খুঁটিয়ে দেখতে চাচ্ছে তদন্ত কমিটি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com