মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

চট্টগ্রামে লাল সবুজ সোসাইটির উদ্যোগে ইফতার বিতরণ

লাল সবুজ সোসাইটি, একটি অলাভজনক সেচ্ছাসেবী প্রতিষ্ঠান। দেশের বিভিন্ন প্রান্তে তাদের ভলান্টিয়াররা ঘুড়ে বেড়াই মানব সেবার লক্ষে।

তারই এক চিত্র ফুটে উঠলো চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়।  শুক্রবার (১৫ এপ্রিল) বিকালে উপজেলার বাস স্ট্যান্ড, কাচরি বাজার, মেখল বাজার ও কলেজ রোডের ভিক্ষুক, রিক্সাচালক, সিএনজি চালক, ভ্যান চালক, ট্রাফিক পুলিশ, শ্রমিক, পরিষ্কারওয়ালা এবং পাব্লিক টয়লেটের কর্মরত লোকদের মাঝে বিতরণ করে ইফতারের প্যাকেট।

জাতি, ধর্ম-বর্ণ,গোত্র নির্বিশেষে সকলেই এক হয়ে পালন করে এই ইফতার বিতরণ কর্মসূচী।

এই রকম কাজ করতে পেরে তারাও গর্ববোধ করেন নিজেদের মধ্যে।

এ বিষয়ে লাল সবুজ সোসাইটির চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মুবাশ্বীর তাহমিদ ভূঁইয়া বলেন , পবিত্র মাহে রমজান মাসকে ঘিরে আমাদের চিন্তা ছিল কিছু মানুষের মুখে হাসি ফুটাবো। এ-ই নিয়ে আমাদের ভলান্টিয়াদের রাতের ঘুম যেন হারাম হয়ে গিয়েছিল।”আমাদের দেশে হবে সেই ছেলে কবে , কথায় না বড় হয়ে কাজে বড় হবে।”কুসুম কুমারী দাশের লেখা সেই  বিখ্যাত উক্তি যেন তারা মাথায় ভালো করেই গেথেছে। আর তা পূরণ করার জন্য একেক জন এক -এক ভাবে দায়িত্ব ভাগ করে কাজ করতে লাগলো। আজকের ইফতার বিতরণের এ কার্যক্রমে ইসলাম,হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীর  ভাই ও বোনেরা হাতে হাত মিলিয়ে অসাম্প্রদায়িক চেতনার মনোভাব নিয়ে কাজে নেমে পড়ে।তাদের একটাই লক্ষ্য কিছু মানুষের মুখে হাসি ফুটাবে তারা।

তিনি আরো বলেন, আজকে হাটহাজারী উপজেলার কিছু  মানুষের  ক্ষুধা মিটানোর  সংকল্পে শুধু তারাই নয়, যুক্ত হয়েছেন পরিবারের সবাই। নিজেরাই বাজার করে কাটাকুটি করে রান্না করে বিতরণ করে।আল্লাহর অশেষ রহমতে  লাল সবুজ সোসাইটির চট্টগ্রাম টিম আজ কিছু মানুষের  ক্ষুধা মেটানোর চেষ্ঠা করেছে তাদের এ ক্ষুদ্র প্রয়াসে। এছাড়াও চট্টগ্রাম নগরীর বিভিন্ন প্রান্তেও এমন আয়োজনের প্রচেষ্টা চলছে।

চাইলে যে কেউ এ সেবাই যোগদান করতে পারেন। বাড়িয়ে দিতে পারেন সাহায্যের হাত। লাল সবুজ সোসাইটির ওয়েব সাইট www.lss.org.bd গিয়ে বিস্তারিত জানতে পারেন। এছাড়ও তাদের ফেসবুক পেজ – Lal Sabuj Society – LSS  গিয়েও বিস্তারিত জানতে পারেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com