রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী

একজন মানবিক ইউএনও বিতান কুমার মন্ডল

যশোর প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছা উপজেলাবাসী একজন মানবিক উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বিতান কুমার মন্ডলকে কাছে পেয়ে তার কর্মকান্ডের উপর খুশি হয়েছেন। সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রথম পর্বের ৪৭জন উপজেলা নির্বাহী অফিসারকে অন্য জেলায় বদলীর সূত্রে বিগত ১০ ডিসেম্বর ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসারের কর্যালয়ের যোগদান করেন বিতান কুমার মন্ডল। তিনি তার পূর্বে কুমারখালী উপজেলায় কর্মদক্ষতা পালন করে মাঠ পর্যায়ে অসহায় মানুষের পাশে গিয়ে বন্ধুর মত আচারণ করে সবার মনে একটি ভালো স্থান দখল করে নেন।

শারিরীক প্রতিবন্ধকতা ও দারিদ্র্যকে সামলে সে জীবনযুদ্ধে এগিয়ে চলা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ তে ১ম বর্ষের ছাত্র বিশ্বজিৎ দাস। সে পড়ালেখার পাশাপাশি নিজের হুইলচেয়ার ব্যবহার করেই ফুড পান্ডাতে ডেলিভারির কাজ করে নিজের খরচ চালায়। তার সম্পর্কে অবহতি হয়ে তার এগিয়ে চলার পথকে আরও একটু এগিয়ে নিতে তিনি রবিবার (১৪ জানুয়ারী) ঝিকরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে নতুন ল্যাপটপ প্রদান করা হয়েছে। যা তার পড়ালেখা ও তার পাশাপাশি অনলাইন উপার্জনের ক্ষেত্রে সহায়ক হবে।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল জানান, অসাধারণ প্রাণশক্তির বিশ্বজিৎ যুবসম্প্রদায়ের এক অনুপ্রেরণার নাম। উপজেলা প্রশাসন সর্বদা তার পাশে থাকবে। আমরা যদি এমন অদম্য ইচ্ছা শক্তির ব্যক্তিদের সাথে থাকি তাহলে আমাদের দেশটা সোনার বাংলা হতে বেশি দিন লাগবে না। কারও উপকার করতে পারলে তৃপ্তি পাই। দেশে ও দেশের মানুষের জন্য আজীবন কাজ করে যেতে চাই। সর্বময় ভাল কাজে আপনারা আমাকে আপনাদের পাশে পাবেন।

উল্লেখ্য, তিনি কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার নির্বাহী অফিসার হিসেবে ১১ জুলাই ২০২১সনে যোগদান করে ০৭ ডিসেম্বর ২০২৩ সন পর্যন্ত দায়িত্ব পালন করেন। বিগত বছরের ২৩ জুলাই সততা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে উপজেলার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে বিভিন্ন কর্মকান্ডের মধ্যদিয়ে তিনি সব শ্রেণি-পেশার মানুষের কাছে ‘মানবিক ইউএনও’ খেতাবে ভূষিত হয়ে কর্মজীবনের সর্বত্রই অসামান্য অবদান ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত রাখার কারণে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুর ইসলাম’র হাত থেকে স্বীকৃতিস্বরূপ প্রথম উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তার শুদ্ধাচার পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেষ্ট ও সদনপত্র গ্রহণ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com