বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৯:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । ব্যবস্থাপনা সম্পাদক: কাজী মোস্তফা রুমি । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
ওসির বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোস্ট : সেই বডি বিল্ডারের ১০ বছরের সাজা চট্টগ্রামে ৮ বছরের স্কুল ছাত্রীকে ধর্ষেণর অভিযোগ, হালিশহর থানায় মামলা ইতালির ভিছেন্সায় বাংলাদেশ কমিউনিটির আত্মপ্রকাশ বাঘাইছড়িতে ইউপিডিএফের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান দক্ষিণ এশিয়ার প্রথম টানেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষেধাজ্ঞা অমাণ্য করে ঝাটকা ইলিশ ধরছে কিছু প্রভাবশালী মাঝি যশোরে পানিতে ডুবে দুই ভাইয়ের করুণ মূত্যু,এলাকায় চলছে শোকের ছায়া ১০২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলা তদন্ত প্রতিবেদন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর আবারও আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প

করোনায় আরও ১১৩৬ মৃত্যু, শনাক্ত সাড়ে ৩ লাখ

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে। আলোচ্য সময়ে বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৫ হাজার ১৯ জন। এ সময়ে করোনায় মারা গেছেন এক হাজার ১৩৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৮১ হাজার ১৯০ জনে। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৪ লাখ ৯৯ হাজার ৬৮ জনে।

এদিকে, এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ১০৯ জন। ওই সময়ে নতুন করে সংক্রমিত হন তিন লাখ ৯০ হাজার ৯২৮ জন।গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স, জাপান, তাইওয়ান, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।আজ (২২ অক্টোবর) শনিবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ২০৪ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫১ লাখ ৭২ হাজার ৬৯৩ জনে। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৪৮২ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ১৯০ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৬৫২ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৯০ লাখ ৫৫ হাজার ৫৩৭ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯২ হাজার ৬০৬ জনে।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৮৭ জন এবং মারা গেছেন ৮১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৫ লাখ ২৪ হাজার ৬০৫ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৩৭ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৯৩ জন এবং মারা গেছেন ৬৭ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ২৬ হাজার ৩২১ জন এবং মারা গেছেন ৪৬ হাজার ১৫২ জন।রাশিয়ায় একদিনে সংক্রমিত ৯ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ৫৪ হাজার ৯১৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৩৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ৯১ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩২ লাখ ৯০ হাজার ৭৪৭ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ৪৫০ জন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪০০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ২২ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৫৮১ জন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ২৬৫ জন এবং মারা গেছেন ৭৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৩ লাখ ৭৯ হাজার ২০৫ জন এবং মারা গেছেন ১২ হাজার ২০৬ জন।দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৭০৯ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ২৮ হাজার ৯৫২ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৫২ লাখ ৪৪ হাজার ২৫৫ জনে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com