মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি চট্টগ্রাম প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত নওগাঁর দোহালী গ্রামে নিধূরাম নামে এক কৃষকের সাপের কামড়ে মৃত্যু ‘আর্ত মানবতার সেবায় র‌্যাব” ফেনী জেলার ফুলগাজী এবং দাগনভূঁইয়া উপজেলার বন্যাদুর্গত এলাকায় বন্যার্ত সহস্রাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলো র‍্যাব-৭, চট্টগ্রাম। সারাদেশে বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে স্বাভাবিক সার্কিট ব্রেকার

পাবনায় মানসিক হাসপাতালে গলায়  ফাঁস নিয়ে এক মানসিক রোগীর মৃত্যু

পাবনা মানসিক হাসপাতালে জহুরুল হোসেন (৪৩) নামের এক মানসিক রোগী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।গতকাল (১০ জুন) শুক্রবার  এ ঘটনা ঘটে। জহুরুল চাপাইনবাবগঞ্জের আড়াইপুর গ্রামের এহসান আলীর ছেলে।
হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আঞ্জুমানী ফেরদৌস জানান, জহুরুলকে চলতি বছরের ২ মে ভর্তি করা হয়। শুক্রবার সকাল সাড়ে ৫টার দিকে হাসপাতালের জানালার সাথে গলায় ফাঁস নিয়ে সে আত্মহত্যা করে। এ সময় সেখানে দুইজন নার্স ও একজন ওয়ার্ডবয় কর্মরত ছিল। মৃত জহুরুলের পরিবারের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার অভিযোগ করা হয়েছে।
পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জহুরুলের মরদেহ ময়নাতদন্ত শেষে তার আত্মীয়স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত মামলা দয়ের করা হয়েছে।
এ ব্যাপারে হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন কুমার রায়কে মুঠো ফোনে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই রোগীর কোন তথ্য তার জানা নেই। আমি চাটমোহরে আছি। তবে হাসপাতাল থেকে ফোনে আমাকে জানানো হয়েছে চাপাইনবাবগঞ্জের জহুরুল নামের এক রোগী আত্মহত্যা করেছে।
মানসিক হাসপাতালের একাধিক সূত্র জানায়, হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমায় রায়ের নানা অসাধুতা, প্রশাসনিক অদক্ষতা ও অনৈতিক স্বার্থ হাসিলের সুযোগে হাসপাতালের কর্মরত ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়সহ অন্যরা গাফিলতি ও সঠিকভাবে দায়িত্ব পালন করেনা। পরিচালকের অপকর্ম ফাঁস হয় এই ভীতিতে তিনি কোন কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন না।  ঘটনার দিন কর্তব্যরত নার্স ও ওয়ার্ডবয় প্রতিদিনের মত ঘুমিয়ে ছিলেন। যার কারনে প্রকাশ্যে ভোর বেলায় এ ঘটনা ঘটলেও তারা সেটা প্রতিহত করতে পারেনি।
পাবনা মানসিক হাসপাতালে পরিচালকের জন্য একটি আবাসিক ভবন থাকলেও ভারপ্রাপ্ত পরিচালক সে ভবনে থাকেন না। তিনি চাটমোহর উপজেলাতে পূর্বের কর্মস্থলে বসবাস করেন এবং সেখানে সুমাইয়া মেডিকেল হলে চেম্বার করেন। পাবনার মানসিক হাসপাতালটি একটি বিষেশায়িত হাসপাতাল। এখানে মানসিক রোগ বিশেষজ্ঞ ডাক্তারকে পরিচালক পদে না দেয়ায় রোগীদের সেবা ও নিরাপত্তা বিঘ্ন হচ্ছে বলেও অভিযোগ আছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com