শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চান্দগাঁও থানার অভিযানে ব্যাটারিচালিত অটোরিকশা ড্রাইভারকে নৃশংসভাবে হত্যাকাণ্ড নওগাঁয় বিশাল কর্মযজ্ঞে মধ্যেদিয়ে স্বর্ণের মত দেখতে পিতলের গহনা হাতের চুড়ি বলা তৈরী হচ্ছে মহাসড়কের স্বয়ংক্রিয় আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেফতার-পিস্তল গুলি সহ লুণ্ঠিত মালামাল উদ্ধার গোসাইরহাট প্রেসক্লাবের নতুন কমিটি কাউছার সভাপতি, সম্পাদক শামীম রাজবাড়ীর গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ রূপগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৪৭ কর্মকর্তা বদলি ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের আহ্বান এনজিও কার্যক্রম বিষয়ক চট্টগ্রাম জেলা সমন্বয় কমিটিতে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন বাংলাদেশের জলসীমা থেকে দুটি বিদেশি ফিশিং ট্রলার আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী

লাহিড়ীতে রাসুল (সাঃ.) এর শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

মোঃ সাইফুল ইসলাম ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ীতে রাসুল (সাঃ.) এর শানে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাসুলের দুশমনেরা হুশিয়ার সাবধান” বিশ্ব নবীর অপমান,সইবে না রে মুসলমান।বি,জে,পি নেতার দুই গালে,জুতা মারো তালে তালে।

এই স্লোগানটি কে সামনে রেখে সম্প্রতি ভারতীয় পুরোহিত কর্তৃক ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তিমূলক মন্তব্যের প্রতিবাদ ও ভারতের হিন্দু পুরোহিত ও বিজেপি নেতার শাস্তির দাবিতে লাহিড়ী বাজারে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) দুপুরে ‘আয়োজক জিয়াউর রহমান ছাত্র পরিষদের ব্যানারে লাহিড়ী ফাজিল মাদ্রাসা ও লাহিড়ী ডিক্রি কলেজের শিক্ষার্থীদের নিয়ে ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ স্লোগানে বিক্ষোভ মিছিলটি বের হয়।

বিক্ষোভকারী শিক্ষার্থী ও তৌহিদি জনতা জিয়াউর রহমান ছাত্র পরিষদের মিছিলে‘সবাই মিলাই হাতে হাত,মোরা রাসুলের উম্মাত।

বিশ্ব নবী আমার প্রান,তাইতো আমি মুসলমান। বিশ্ব নবীর অপমান, রুখে দিবে মুসলমান। তোমার নেতা আমার নেতা, বিশ্বনবী মোস্তফা (সা:)।

সহ বিভিন্ন স্লোগান দেন,মিছিলটি লাহিড়ী বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে লাহিড়ী চৌরাস্তায় এসে সমাবেশ করে। জিয়াউর রহমান ও সর্বস্তরের শিক্ষার্থীদের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, লাহিড়ী ফাজিল মাদ্রাসার সাবেক শিক্ষার্থী জিয়াউর রহমান, মাওলানা মিজানুর রহমান সাবেক শিক্ষার্থী, মাওলানা জিয়াউর রহমান, জুনায়েদ আল ফুয়াদ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন উপজেলা প্রতিনিধি, রাশেল রানা মেহেদী, রেজাউল ইসলাম সহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সমাবেশে বিভিন্ন অঙ্গনের বক্তারা বলেন, ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীদের ফাঁসি চাই। আমাদের নবীকে অপমান মেনে নেবো না।

অতিদ্রুত কটূক্তিকারীদের গ্রেফতার করতে হবে। আজ আমরা প্রতিবাদ করছি, কাল দেশের প্রতিটি ধর্মপ্রাণ মুসলমান কটূক্তির প্রতিবাদ করবে। কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করার শিক্ষা দেয় না।

মানবতার শ্রেষ্ঠ মহামানব মোহাম্মদ (সাঃ)-কে অপমান করা মানবতাবাদী আদর্শকে অপমান করা। প্রকৃত মুমিনরা কখনও উগ্রবাদকে ছাড় দেয় না। রাসূল (সা.) নিয়ে যারা কটূক্তি করে তারা গোটা মুসলিম উম্মার দুশমন। পৃথিবীর মুসলিমরা তাদের শরীরে একবিন্দু রক্ত থাকতে এই কটূক্তির অপমান সহ্য করবে না।

ভারতীয় পণ্ডিত ও বিজেপি নেতার এই ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের জন্য মুসলিম উম্মার কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান বক্তারা। বিক্ষোভে অংশ নেয়া তৌহিদী জনতা ও শিক্ষার্থীরা ব‌লেন, ‘ভারতের বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় রাসূল (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেছেন।

এতে রাজ্যের এক বিজেপি নেতা সমর্থন দিয়েছেন। এছাড়াও মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকিও দিয়েছেন ঐ কট্টর হিন্দুত্ববাদী নেতা।

বিক্ষোভে অংশ নেয়া তৌহিদী জনতা ও শিক্ষার্থীরা আরো ব‌লেন, আমরা তা‌দের শাস্তির দাবি জানাই এবং অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি আপনারা ক্ষমতায় আছেন, আপনাদের রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রকাশ করতে হবে।

ভারতের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে। মিছিল ও বক্তব্যের সাবেক শিক্ষার্থী জিয়াউর রহমানের দোয়ার মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com