বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি চট্টগ্রাম প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

ভারতকে ফেবারিট মানছেন বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট

টি-টোয়েন্টিতে বাংলাদেশের একাদশ দাঁড় করানো কঠিন। এই সংস্করণের উপযোগী ক্রিকেটার খুব বেশি নেই। একাদশ সাজানো কঠিন ভারতের টিম ম্যানেজমেন্টের জন্যও। তবে তাদের সমস্যাটি মধুর। কাকে রেখে কাকে বাদ দেবে! শক্তির এই গভীরতার কারণেই এবারের এশিয়া কাপে রোহিত শর্মার দলকে ফেবারিট বলছেন বাংলাদেশের টেকনিক্যাল কানসালটেন্ট ও সাবেক ভারতীয় অলরাউন্ডার শ্রীধরন শ্রীরাম।

শ্রীরাম নিজে ভারতের হয়ে খেলেছেন স্রেফ ৮টি ওয়ানডে ম্যাচ। প্রথম শ্রেণির ক্রিকেটে যদিও তার ক্যারিয়ার ছিল সমৃদ্ধ। ৩২টি সেঞ্চুরিতে সাড়ে ৯ হাজার রান করেছেন ৫২.৯৯ গড়ে। সঙ্গে উইকেট ৮৫টি। লিস্ট ‘এ’ ক্রিকেটেও ৪ হাজারের বেশি রানের সঙ্গে আছে ১১৫ উইকেট। তবে জাতীয় দলে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি কিংবা পাননি পর্যাপ্ত সুযোগ। সেই শ্রীরাম কোচ হিসেবে আলাদা জায়গা করে নিয়েছেন ভারতীয় ক্রিকেটে।

আইপিএলে তার প্রবল চাহিদা। কয়েকটি দলে কাজ করেছেন তিনি, করে চলেছেন এখনও। কোচ হিসেবে তার উপযোগীতা আছে বলেই ভারতীয় হওয়ার পরও অস্ট্রেলিয়া জাতীয় দলে সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন ৬ বছর ধরে।

সব মিলিয়ে কোচ হিসেবে যেমন নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন, তেমনি ভারতীয় ক্রিকেটের ভেতর-বাহির, এই দলের ক্রিকেটারদের শক্তির জায়গা, সবই তিনি জানেন। এশিয়া কাপ শুরুর আগে নিজের প্রথম সংবাদ সম্মেলনে বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট সরাসরিই বলে দিলেন, ট্রফির সবচেয়ে বড় দাবিদার ভারতীয় দলই।

“ভারত অবশ্যই ফেবারিট হিসেবে শুরু করছে, তাই না? তারা ফেবারিট তাদের শক্তির গভীরতার কারণে। (ভারতীয় দল নিয়ে) গতকাল স্টার স্পোর্টসে আমি বলেছি, ‘একাদশ বাছাইয়ের ক্ষেত্রে শুভ কামনা!’ কারণ, এত বেশি মানসম্পন্ন ক্রিকেটার তাদের দলে। কাজেই সব প্রতিপক্ষের জন্যই ভারত হবে বিরাট এক চ্যালেঞ্জ।”

এশিয়া কাপের সফলতম দল ভারত, টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা। গত আসরের ফাইনালে তারা হারায় বাংলাদেশকে। সেটি অবশ্য ছিল ওয়ানডে সংস্করণে। টি-টোয়েন্টিতে এশিয়া কাপ হয়েছে একবারই। সেটিতেও ২০১৬ সালে বাংলাদেশে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতই। সূত্রঃ বিডি নিউজ ২৪

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com