রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী

সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক পল্টনড্ডা অনুষ্ঠিত

সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক পল্টনড্ডা অনুষ্ঠিত সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক পল্টনড্ডা অনুষ্ঠিত

জাতীয় সাংস্কৃতিকধারার পুরস্কার সাউন্ডবাংলা-পল্টনড্ডা-১১১ অনুষ্ঠিত হয়েছে।

সেভ দ্য রোড-এর উপদেষ্টা, সাবেক ব্যাংকার-কথাশিল্পী নাজমুল হকের সভাপতিত্বে এতে লেখা পাঠে অংশ নেন জাতীয় সাংস্কৃতিকধারার সহ-সভাপতি কবি-ছড়াকার আলতাফ হোসেন রায়হান, কবি-কথাশিল্পী সানী আবু জাফর, কথাশিল্পী শান্তা ফারজানা, সালাহ উদ্দিন আমির, হুমায়ুন কবির, বিমল সাহা, মোমিন মেহেদী প্রমুখ।

৩৩ তোপখানা রোডস্থ সাউন্ডবাংলা অডিটরিয়ামে সকাল ১০ টায় পঠিত লেখার মধ্য থেকে শ্রেষ্ঠ লেখার জন্য নগদ অর্থমূল্য পুরস্কারের জন্য নির্বাচিত হন কবি-কথাশিল্পী সালাহ উদ্দিন আমির এবং বই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন কথাশিল্পী-ব্যাংকার সানী আবু জাফর। পুরস্কার প্রদানের পর সমাজচিন্তক-কথাশিল্পী নাজমুল হক বলেন, নতুন প্রজন্মের প্রতিটি প্রতিনিধির মধ্যে দেশপ্রেম-ধর্ম-মানবতা অব্যাহত রাখতে সৃজনশীল লেখনি-নাটক-সংস্কৃতি চর্চা বাড়ানোর কোন বিকল্প নেই। এই কাজটি নিবিড়ভাবে করে যাচ্ছে জাতীয় সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলা।

এসময় শান্তা ফারজানা বলেন, সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলার উদ্যেগে নিয়মিত প্রকাশনা স্বপ্নালোক-এ পঠিত লেখাগুলো প্রকাশিত হবে। পাশাপাশি সর্বস্তরের লেখক-কবিগন লেখা পাঠাতে পারেন- সুতুনি ফ্রন্টে mominmahadi@gmail.com জাতীয় সাংস্কৃতিকধারা’র আগামী পল্টনাড্ডায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে নির্ধারিত সদস্য ফরমপূরণপূর্বক ১০০০ হাজার টাকার বই উপহার প্রদান করা হবে।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com