শনিবার, ২০ Jul ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

জুড়ী উপজেলায় ভোক্তার বাজার তদারকি, ৫ প্রতিষ্টানকে জরিমানা

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চত করার লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয় বাজার তদারকি ও অভিযান চালিয়েছে। মৌলভীবাজারের জুড়ী উপজেলায় চলা অভিযানে ভোক্তা আইন অমান্যের অপরাধে ৫টি প্রতিষ্টানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (২৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত বাজার তদারকি ও অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার এর সহকারী পরিচালক মো: আল-আমিন। র‌্যাব-৯ এর একটি টিমের সহায়তায় জুড়ী উপজেলার ভবানীগঞ্জ বাজার, কলেজ রোড, পোষ্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, চাউলের আড়তে, রড সিমেন্ট ও খেজুরের পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান,তদারকি অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর দোকান এবং খেজুরের পাইকারি আড়তে পাকা ভাউচার সংগ্রহ এবং প্রদানে অনিহা পরিলক্ষিত হওয়া, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খেজুর বিক্রয় করা, রড সিমেন্টের প্রতিষ্ঠানে পাকা ভাউচার সংগ্রহ না করা, অতিরিক্ত দামে পণ্যে গুলো বিক্রয় করা, চাউলের আড়তে সঠিক নিয়মে পাকা ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভবানীগঞ্জ বাজারে অবস্থিত লতিফ এন্ড সন্সকে ২০ হাজার টাকা, মেসার্স আলহাজ্ব এম এ নূর ষ্টোরকে ৫ হাজার টাকা, কলেজ রোডে অবস্থিত সুমি মসলা ষ্টোরকে ১ হাজার টাকা, পোষ্ট অফিস রোডে অবস্থিত মামুন খাদ্য ভান্ডারকে ৮ হাজার টাকা, মেসার্স সজল খাদ্য ভান্ডারকে ৬ হাজার টাকাসহ ৫টি প্রতিষ্টানকে মোট ৪০ হাজার টাকা  জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com