বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
নওগাঁ প্রাইভেট কার থেকে ৭২ কেজি গাঁজাসহ মুনির হোসেন নামে এক জন গ্রেফতার আদিতমারীতে তিস্তা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি এম,এ হাশেমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রাঙামাটি জেলা শহরের উপকণ্ঠ মানিকছড়িতে স্যালাইনের ব্যাগে চোলাই মদ, নারী গ্রেফতার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আর ও এক রোহিঙ্গা শিশুর মৃত্যু লোহাগাড়ায় ২৫টি স্মার্ট মোবাইল সেট উদ্ধারপূর্বক মালিকের নিকট হস্তান্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অধিনায়কের কার্যালয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭ পতেঙ্গা, চট্টগ্রাম যশোরের শার্শায় ৩টি অবৈধ  ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ  নওগাঁর ধামুইরহাটের হরিতকিডাঙ্গা থেকে ট্যাপান্টাডলসহ ০১ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরের কেশব বিরল রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী অনুশিখা কে বাচাতে এগিয়ে আসুন

রামুতে টিসিবি’র কার্ড বিতরণে জনপ্রতি টাকা হাতিয়ে নিলো (ইউপি সদস্য) তসলিমা আক্তার লিপি

কক্সবাজারের রামুতে টিসিবি’র পন্য বিতরণে জনপ্রতিনিধি কর্তৃক ৩০০ টাকা করে আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুরো রামুতে তোলপাড় চলছে। ভূক্তভোগীদের অভিযোগ- উপজেলার ফতেখারকুল ইউনিয়নের সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডের সদস্য তসলিমা আক্তার লিপি নিজ এলাকায় টিসিবি’র কার্ড বিতরণকালে প্রত্যেকের কাছ থেকে ৩০০ টাকা করে আদায় করেছেন।

গতকাল (২২ মার্চ) মঙ্গলবার,  সকাল থেকে রামুর বাইপাস এলাকায় টিসিবির পন্য বিতরণকালে ভুক্তভোগী অসংখ্য নারী-পুরুষ টাকা নেয়ার বিষয়টি সরাসরি উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমাকে অভিযোগ করেন। এসময় সাংবাদিকদের কাছে অসংখ্য ভূক্তভোগী জানান- কয়েকদিন ধরে মহিলা মেম্বার তসলিমা আক্তার লিপি টিসিবির কার্ড দেয়ার আকাশে তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র ও ৩০০ টাকা করে নেয়। ওই সময় তসলিমা আকতার লিপি তাদের টিসিবির মাধ্যমে স্বল্প মূল্যে পন্য দেয়ার লোভ দেখান।

অভিযোগকারি ভূক্তভোগীরা হলেন- ফতেখাঁরকুল ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দা বশির আহমদের স্ত্রী জিয়াসমিন আকতার, মৃত শামসুল আলমের স্ত্রী খতিজা বেগম, নুরুল ইসলামের স্ত্রী আকতার বেগম, আশরাফজামানের ছেলে নুরু, মো. আলীর স্ত্রী মাবিয়া, আবুল কাশেমের স্ত্রী জোহরা, নুরুল হকের স্ত্রী নুর জাহান, ছিদ্দিক আহমদের স্ত্রী হতবানু, ওমর ফারুকের স্ত্রী শাহেনা আকতার, নুর আলমের স্ত্রী জান্নাতুল ফেরদৌস, মো. হোছনের স্ত্রী জয়তুন বেগম, মফিজ মিয়ার স্ত্রী শাহনুর বেগম, আবদুল হালিমের স্ত্রী হাজেরা বেগম ও মৃত আবু তাহেরের স্ত্রী সাইফুল হোছাইন সহ অনেকে। এরা জানান- তাদের প্রত্যেকের কাছ থেকেই মহিলা মেম্বার তসলিমা আক্তার লিপি টিসিবির কার্ড দেয়ার সময় ৩০০ টাকা করে নিয়েছেন।

কয়েকজন ভুক্তভোগী জানান- ৩০০ টাকা করে নেয়ায় তারা মনে করেছিলেন, এসব পন্যসামগ্রী নিতে আর কোন টাকা দিতে হবে না। তাই তারা অনেকে টাকা ছাড়াই পন্য নিতে আসছিলেন। কিন্তু পন্য নেয়ার সময় ৩টি পণ্যের জন্য সরকার নির্ধারিত ৪৬০ টাকা দাবি করেন ডিলার। এসময় টাকা দিতে না পারায় তারা পন্য কিনতে পারেননি।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান- ৩০০ টাকা করে নিলে তো এসব পণ্যের দাম বাজার মূল্যের চেয়ে বেশী হয়ে যাবে। এভাবে টাকা নেয়া দূঃখজনক। এ ব্যাপারে ভূক্তভোগীরা লিখিত অভিযোগ দিলে অভিযুক্ত মহিলা মেম্বারের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে। এমনকি তিনি মেম্বারের পদও হারাতে পারেন।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো জানিয়েছেন- মহিলা মেম্বার তসলিমা আক্তার লিপির বিরুদ্ধে টিসিবি’র পণ্য বিতরণে ৩০০ টাকা করে আদায় করার বিষয়ে তাকেও একাধিক ভূক্তভোগী অভিযোগ করেছেন। এভাবে টাকা নেয়ার বিষয়টি দূঃখজনক। তিনি এ অনিয়মের নিন্দা জানিয়ে বলেন- কোন ধরনের দূর্ণীতিকে ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে তিনি এবং পরিষদের অন্যান্য সদস্যরা মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত ইউপি মহিলা সদস্য তসলিমা আক্তার লিপি জানান- তিনি কারো কাছ থেকে টাকা নেননি। এলাকার রাজনৈতিক প্রতিপক্ষ নির্বাচনী বিরোধের জেরে পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com