শনিবার, ২০ Jul ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

অবিশ্বাসীদের দুনিয়া ও আখেরাতের শাস্তি

অনলাইন ডেস্কঃ

সুরা ফাজর কোরআনের ৮৯তম সূরা। ফাজর শব্দের অর্থ ভোর। মক্কায় অবতীর্ণ এ সুরাটির আয়াত ৩০টি। সুরা ফাজরের শুরুতে আল্লাহ প্রাচীনকালের কয়েকটি অবিশ্বাসী জাতির ধ্বংস হওয়ার কথা উল্লেখ করেছেন।

সুরা ফাজরের ১-১৪ আয়াতে আল্লাহ বলেন, শপথ ঊষার, শপথ দশ রাতের, শপথ জোড় ও বেজোড়ের, শপথ রাতের, যখন তা বিদায় নেয়। জ্ঞানী ব্যক্তির জন্য কি এতে শপথ করার উপাদান নেই? তুমি কি দেখনি তোমার রব কেমন আচরণ করেছেন আদ জাতির সাথে? ইরাম গোত্রের সাথে, যারা ছিল সুউচ্চ স্তম্ভের অধিকারী? যার সমতুল্য অন্য কোন দেশে নির্মিত হয়নি।

আর সামুদের প্রতি যারা উপত্যকায় পাথর কেটে বাড়ি ঘর নির্মাণ করেছিল? এবং বহু সৈন্য শিবিরের অধিপতি ফেরাউনের প্রতি যারা নগরসমূহে উদ্ধত আচরণ করেছিল আর সেখানে বহু বিপর্যয় সৃষ্টি করেছিল। তারপর তোমার প্রতিপালক তাদের ওপর শাস্তির চাবুক হানলেন। তোমার প্রতিপালক অবশ্যই সতর্ক দৃষ্টি রাখছেন।

এ আয়াতগুলো থেকে যে শিক্ষা ও নির্দেশনা আমরা পাই

১. জিলহজ মাসের প্রথম দশ রাত বিশেষ ফজিলতপূর্ণ ও বরকতময়। এ রাতগুলো নামাজ, তিলাওয়াত ও জিকিরে কাটানো উচিত।

২. আল্লাহর ক্ষমতা অসীম। ইতিহাসে বিভিন্ন সময় অনেক অবাধ্য ও জালিম জনগোষ্ঠীকে আল্লাহ তাদের অপরাধের কারণে ধ্বংস করে দিয়েছেন। সাধারণত দুনিয়ায় কাফেরদের ছাড় দেওয়া হলেও কোনো জনগোষ্ঠী জুলুম ও পাপাচারে সীমালঙ্ঘন করলে আল্লাহ দুনিয়াতেই শাস্তি দেন।

৩. আল্লাহর জ্ঞান সর্বব্যাপী। মানুষ সব অবস্থায় আল্লাহর পর্যবেক্ষণ ও সতর্ক দৃষ্টির সামনেই থাকে। তাই আল্লাহ ক্ষমা না করলে ক্ষুদ্রাতিক্ষুদ্র অন্যায়েরও একদিন হিসাব দিতে হবে। অতিমাত্রায় সীমালঙ্ঘন করলে এই দুনিয়াতেও আল্লাহর শাস্তি নেমে আসতে পারে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com