রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী

লোহাগাড়ায় আবু জাহেদ হত্যা মামলার এজাহারভুক্ত পলাতক আসামিসহ দুই জন গ্রেফতার

মোঃ সেলিম উদ্দিন খান (বিশেষ প্রতিনিধি)

লোহাগাড়ার চুনতি লম্বাশিয়া এলাকার আবু জাহেদ হত্যা মামলার এজাহারভুক্ত পলাতক আসামিসহ দুই জনকে গ্রেফতার করার পাশাপাশি এলজি-কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে লোহাগাড়া থানার চুনতি পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক এসআই জালাল উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদ ভিত্তিতে উপজেলার চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ লম্বাসিয়া-আজিজনগর সড়কের লম্বাসিয়া বালু মহাল হতে ৫০০ গজ দক্ষিণে পাহাড়ের রাস্তায় অভিযান পরিচালনা করে জাহেদ হত্যা মামলার এজাহারভুক্ত পলাতক আসামি মোঃ রায়হান (৩৩) ও মো: জয়নাল উদ্দিন (৩০) কে গ্রেফতার করা হয়।

এ সময় রায়হানের ডান হাতে থাকা একটি বাজারের সাদা প্লাষ্টিকের ব্যাগে তল্লাশি চালিয়ে ১টি দেশীয় তৈরি এলজি ও ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তার সাথে থাকা জয়নাল উদ্দিনের দেহ তল্লাশি করে দিয়েছি প্যান্টের পকেট থেকে ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

এলজিসহ গ্রেফতারকৃত মোঃ রায়হান উপজেলার চুনতি ইউনিয়নের ৬নং ওয়ার্ড সিকদার পাড়ার মৃত আব্দু শুক্কুর প্রকাশ বান্টুর ছেলে ও চুনতি লম্বাশিয়া এলাকার কৃষক আবু জাহেদ হত্যা মামলার এজাহারভুক্ত পলাতক আসামি, তাঁর বিরুদ্ধে লোহাগাড়া থানায় একাধিক মামলা চলমান রয়েছে।
কার্তুজসহ গ্রেফতারকৃত অপর আসামি মোঃ জয়নাল উদ্দিন উপজেলার চুনতি ইউনিয়নের ২নং ওয়ার্ড নাজির পাড়ার মোঃ আব্দুল্লাহর পুত্র।
এলাকাবাসীরা জানান, ২০২২ সালের ৩০ ডিসেম্বর রাতে বাড়ি ফেরার পথে চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ড সাতগড় নয়াপাড়ার মৃত সাহাব মিয়ার পুত্র কৃষক আবু জাহেদকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। পরদিন আবু জাহেদের স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।
মামলায় স্থানীয় মোহাম্মদ হারুন, মোহাম্মদ জাহেদ, ওমর ফারুক, মোহাম্মদ রায়হানকে এজাহারনামীয় আসামি করা হয়।

 

২০২৩ সালের ৩ জানুয়ারি বিকেলে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আবু জাহেদ। এরপর থেকেই তাঁরা পলাতক ছিলো। খোঁজ নিয়ে জানা গেছে, হত্যা মামলার অন্যতম আসামি রায়হান চুনতি লম্বাশিয়া এলাকার বালু মহাল নিয়ন্ত্রণ করার পাশাপাশি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো। এসব অবৈধ অস্ত্র দিয়ে বালু ব্যাবসায় আধিপত্য বিস্তারের পাশাপাশি মানুষকে ভয়ভীতি প্রদর্শন করা হতো।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রভাব বিস্তার ও কেন্দ্র দখল করার জন্য এসব অস্ত্র ও গুলি নিয়ে আসা হচ্ছিল, পথিমধ্যে পুলিশের তৎপরতার কারণে তাঁরা এলজি ও কার্তুজসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।

 

লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম দৈনিক বাংলাদেশ প্রতিদিন খবর কে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনায় অবৈধ অস্ত্র উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে, এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এলজি ও কার্তুজসহ হত্যাসহ একাধিক মামলার আসামি রায়হানসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের বুধবার (২৭ ডিসেম্বর) আদালতে প্রেরণ করা হয়েছে। আমাদের অভিযান চলমান রয়েছে, নির্বাচনে কোন ধরনের অস্ত্রের ঝনঝনানি চলতে দেওয়া হবেনা, আইনশৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ কঠোর অবস্থানে আছি আমরা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com