মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় জয়ী মেম্বারের প্রবাসী ভাইকে হত্যায় দায়েরকৃত মামলার অন্যতম প্রধান দুই আসামী গ্রেফতার করেছে র‌্যাব-৭

ডেক্স নিউজ:

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হয়ে জয়ী মেম্বারের প্রবাসী ভাইকে নির্মম ও নৃসংশভাবে হত্যায় দায়েরকৃত মামলার অন্যতম প্রধান দুই আসামী আলী আকবর এবং মুহাম্মদ তৈয়বুর রহমান টিপু’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গত ০২ ফেব্রুয়ারি ২০২২ইং তারিখ চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড বগাবিলি গ্রামের মোহাম্মদ ইউসুফ আলী (৪৫) উপজেলার রাণীরহাট বাজার থেকে নিজ বাড়ী ফেরার পথে বগাবিলি ব্রীজের কাছে পৌছালে এলাকার কতিপয় দুস্কৃতিকারী ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে অতর্কিত হামলা করে ইউসুফ আলী’র হাত, পা, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় ইউসুফকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালসহ তিনটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সর্বশেষ নগরীর পার্কভিউ হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

 

এই ঘটনায় গত ০৬ ফেব্রুয়ারি নিহতের স্ত্রী বাদী হয়ে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় ১২ জনকে এবং অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন যার মামলা নং-০৬ তারিখ ০৬ ফেব্রুয়ারি ২০২২ ধার-১৪৩/৩৪১/৩২৩/ ৩২৪/ ৩২৫/ ৩২৬/ ৩০৭/৩৭১ পেনাল কোড ১৮৬০। পরবর্তীতে গত ১২ ফেব্রুয়ারী ২০২২ইং তারিখ ভোর ৫টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ ইউসুফ আলী মৃত্যুবরণ করেন এবং মামলাটি তখন হত্যা মামলায় রুপান্তর হয়। উক্ত ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত শুরু করে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গত ২৩ ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখ উক্ত মামলার এজাহারনামীয় অন্যতম পলাতক আসামী মোঃ সাগরকে আটক করে এবং এ মামলার এজাহারনামীয় পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে।

 

এরই প্রেক্ষিতে গত ২৫ আগষ্ট ২০২৩ ইং তারিখ র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক চট্টগ্রাম মহানগরীর চাঁদগাও থানা এবং ইপিজেড থানা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মামলার এজাহারনামীয় অন্যতম প্রধান পলাতক আসামী মোঃ আলী আকবর ও মুহাম্মদ তৈয়বুর রহমান@টিপু কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদ্বয় অকপটে স্বীকার করে যে, তারা উল্লেখিত নিহত ভিকটিম মোঃ ইউসুফ হত্যার সাথে সরাসরি সম্পৃক্ত ছিলো।

ঘটনার প্রতিপৃষ্ঠে জানা যায় যে, চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন ১নং রাজানগর ইউনিয়নে গত ২৮ নভেম্বর ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়। উক্ত নির্বাচনে ৩ নং বগাবিলি ইউনিয়নে মেম্বার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান তৈয়ব মেম্বার ও আজগর আলী। নির্বাচনে আজগর আলী শোচনীয়ভাবে পরাজিত হন। এই পরাজয়ের কারণেই আজগর আলীর মনে ক্ষোভ সৃষ্টি হয় এবং তৈয়ব মেম্বারের সাথে শত্রুতা বাড়তে থাকে। এই ক্ষোভ থেকেই আজগর আলী তৈয়ব মেম্বারের উপর বেশ কয়েকবার হামলা করেন এবং সর্বশেষ তৈয়ব মেম্বারের প্রবাসী ভাই ইউসুফ আলীর উপর নির্মম, নৃশংস ও পাশবিক হামলা করেন এবং তিনি ১০ দিন আইসিউতে থেকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মৃত্যু বরণ করেন। মূলত আসামীরা সবাই পরিকল্পিত ভাবেই এই হত্যাকান্ড সংঘটিত করে থাকে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com