শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি চট্টগ্রাম প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

চট্টগ্রামের সীতাকুন্ডে র‌্যাব-৭ এর বিশেষ অভিযান

চট্টগ্রামের সীতাকুন্ডে র‌্যাব-৭ এর বিশেষ অভিযানে ৪৫ লাখ টাকা মুল্যের ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ; নিয়মিত বিটুমিন চোরাচালানকারী সিন্ডিকেটের একজন সক্রিয় সদস্য গ্রেফতার।  বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন দক্ষিন সোনাইছড়ি এলাকার চট্টগ্রাম টু ঢাকা মহাসড়কের পশ্চিম পার্শ্বে একটি তেলের ডিপোর ভিতর কতিপয় ব্যক্তি অবৈধ উপায়ে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে চোরাই বিটুমিন মজুদ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০২ জুন ২০২৩ইং তারিখ র‌্যাব-৭, চট্টগ্রামের একটি বিশেষ আভিযানিকদল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আলমগীর হোসেন (৩০), পিতা-জসীম উদ্দিন, সাং-উত্তর লাম্পুপাড়া, থানা-রামগড়, জেলা-খাগড়াছড়ি’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে উপরোক্ত নাম-ঠিকানা প্রকাশ করে এবং তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে নিজেই স্বীকার করে যে, তিনি দীর্ঘদিন যাবৎ নিয়মিত/অভ্যাসগতভাবে বিভিন্ন মাধ্যমে অবৈধ উপায়ে বিটুমিন ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষন করে এবং পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে বলে অকপটে স্বীকার করে। বর্নিত স্থান হতে জব্দকৃত বিটুমিন তার দখলে রাখার ও ক্রয়-বিক্রয় করার বিষয়ে জানতে চাইলে আসামী আলমগীর হোসেন বৈধ কোন কাগজপত্র/চালান দেখাতে পারেনি। এসময় আসামী নিজ মুখের স্বীকারোক্তি ও নিজ হতে দেখানো মতে তার হেফাজত থাকা ০২টি ট্রাক হতে সর্বমোট ৫৩ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দসহ আসামীকে গ্রেফতার করা হয়। জব্দকৃত চোরাই বিটুমিনের আনুমানিক মূল্য ৪৫ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, ধৃত আসামী আলমগীর হোসেন পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে আসছিল। উল্লেখ্য যে, র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক গত ০৩ জানুয়ারী ২০২২ইং তারিখ একই গ্রæপের চোরাই বিটুমিন চক্রের সক্রিয় ০৩ সদস্যকে চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন বাংলা বাজার এলাকা থেকে প্রায় ১৬ হাজার লিটার চোরাই বিটুমিনসহ আটক করেছিল। ৪। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com