রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বিপিএম ও পিপিএম পদক পাচ্ছেন মৌলভীবাজার জেলার তিন পুলিশ অফিসার কমলগঞ্জে দিনব্যাপি পিঠা উৎসব অনুষ্ঠিত মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করতে হবে: হাইওয়ে পুলিশ প্রধান লোহাগাড়ায় আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা, বার্ষিক পুরুষ্কার বিতরণী ও সেরা মা অ্যাওয়ার্ড প্রদান সংগঠন বিরোধী কার্ষকলাপের অভিযোগে যশোর জেলা  যুবলীগ নেতা মিলনকে অব্যাহতি ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে র‌্যাব-৭,

জ্যেষ্ঠ প্রতিবেদক:

পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রাম এর দায়িত্বপূর্ণ এলাকায় চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে এবং ফেনী জেলায় র‌্যাব সাপোর্ট সেন্টার স্থাপন।বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রামের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বিভিন্ন জনবহুল এলাকা যেমন: নিউমার্কেট, জিইসি মোড়, আগ্রাবাদ, হালিশহর, চকবাজার ইত্যাদি এলাকায় র‌্যাবের নিয়মিত টহল এবং সাদা পোষাকে গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করা হয়েছে; যাতে জনসাধারণ নির্বিঘ্নে ঈদের কেনাকাটা ও বাড়িতে যাতায়াত করতে পারে। এছাড়াও ঈদ উল ফিতরকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ যেন নিরাপদে ও নির্বিঘ্নে তাদের বাড়িতে যেতে পারে সেজন্য র‌্যাব-৭ চট্টগ্রাম এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ঈদ উল ফিতরকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ যেন কোন ডাকাতি, চুরি, ছিনতাই, মলম পার্টি, অজ্ঞান পার্টি ইত্যাদি কোন অনাকাঙ্খিত পরিস্থিতিতে না পড়ে সেজন্য চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে যেমন বাস স্ট্যান্ড, রেলওয়ে স্টেশন, নৌ-ঘাট এবং বিশেষ করে একে খান বাসস্ট্যান্ড এলাকায় এবং ফেনী জেলার ফেনী মহিপাল এলাকায় জনকল্যাণের স্বার্থে র‌্যাব সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে।

র‌্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক উল্লেখিত জনসমাগম স্থানে বিরতিহীন ভাবে র‌্যাব সদস্যগণ যাত্রী সাধারণের সেবা প্রদান করে যাচ্ছে। দেশব্যাপী তীব্র তাপদাহে ঈদে ঘরমুখো সাধারণ মানুষ বাস টার্মিনাল, রেলষ্টেশন, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট এবং গুরুত্বপূর্ণ জনসমাগম স্থানে যাতে অসুস্থ না হয় সেজন্য র‌্যাব সাপোর্ট সেন্টারে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি মেডিক্যাল টিম থাকছে। এছাড়া ঈদে সাধারণ মানুষকে নিয়ে যদি কোন যাত্রীবাহী বাস, মাল বহনকারী ট্রাক, পিক আপ ইত্যাদি কোন যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে যায়, সেক্ষেত্রে র‌্যাব সাপোর্ট সেন্টারে ফোন করলে তাৎক্ষণিকভাবে দক্ষ মেকানিক দ্বারা বিকল হওয়া যানবাহন মেরামত করে দেয়া হচ্ছে। র‌্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক ইফতারকালীন সময়ে সাধারণ যাত্রীদের মধ্যে খেজুর ও বিশুদ্ধ পানি প্রদান করা হচ্ছে। বর্ণিত কার্যক্রম ছাড়াও ঈদে ঘরমুখো মানুষকে ঘিরে যাত্রী হয়রানী, চাঁদাবাজি এবং ছিনতাই রোধকল্পে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নিমিত্তে র‌্যাব সাপোর্ট সেন্টার কর্তৃক অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে; যেখানে যাত্রী সাধারণ যেকোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে অভিযোগ প্রদান করলে দ্রুত ব্যবস্থা নেয়া হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com