বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৯:৩৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । ব্যবস্থাপনা সম্পাদক: কাজী মোস্তফা রুমি । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
ওসির বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোস্ট : সেই বডি বিল্ডারের ১০ বছরের সাজা চট্টগ্রামে ৮ বছরের স্কুল ছাত্রীকে ধর্ষেণর অভিযোগ, হালিশহর থানায় মামলা ইতালির ভিছেন্সায় বাংলাদেশ কমিউনিটির আত্মপ্রকাশ বাঘাইছড়িতে ইউপিডিএফের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান দক্ষিণ এশিয়ার প্রথম টানেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষেধাজ্ঞা অমাণ্য করে ঝাটকা ইলিশ ধরছে কিছু প্রভাবশালী মাঝি যশোরে পানিতে ডুবে দুই ভাইয়ের করুণ মূত্যু,এলাকায় চলছে শোকের ছায়া ১০২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলা তদন্ত প্রতিবেদন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর আবারও আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প

পিরোজপুরের কাউখালীতে খাল উদ্ধার, শুরু হয়েছে খনন

পিরোজপুরের কাউখালীতে খাল উদ্ধার, শুরু হয়েছে খনন পিরোজপুরে কাউখালী উপজেলা কচা নদীর পূর্ব পার্শ্বে বন্দরের পাশ দিয়ে বয়ে যাওয়া উত্তর-দক্ষিন মূখী প্রবাহমান খালটি অধিকাংশ স্থানে ভরাট করে সংকুচিত হওয়ায় খালটি গতকাল (৩ জানুয়ারি) বৃহস্পতিবার সকালে বিএডিসি পিরোজপুর জোন এর বাস্তবায়নে খাল খনন শুরু হয়েছে। এ সময় দুই পার্শে থাকা গাছপালা, অবৈধ স্থাপন উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা. খালেদা খাতুন রেখা, সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি, বিএডিসি পিরোজপুরের সহকারী প্রকৌশলী জগন্নাথ বিশ্বাস, ওসি (তদন্ত) রেজাউল করিম রাজীব। কাউখালী বন্দরের গুরুত্বপূর্ণ এই খালটি বন্ধ থাকায় পয়:নিস্কান ও জলবদ্ধতার সৃষ্টি হতো। হাটের দিনে বন্দর ঘেষা এই খালটিই ছিল নৌ যোগাযোগের একমাত্র মাধ্যম। আস্তে আস্তে বিভিন্ন বন্দোবস্ত ও দখলের মাধ্যমে সংকুচিত হয়ে ভরাট করা হয়। এ খালটি উদ্ধারের জন্য এলাকাবাসী মানববন্ধন, স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলো। জনগণের সেই দাবীর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে খালটি আবার প্রাণ ফিরে পেল। ৬৫০ মিটার দীর্ঘ ও ২৪ মিটর প্রস্থ। উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা বলেন, এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে মাননীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর সহযোগিতায় খালটি পূণ: খননের কাজ শুরু হয়েছে। এ খালটিকে ঘিরে দুই পাশে দৃষ্টি নন্দন ওয়াকওয়ে, শিশুদের খেলার জায়গা, বয়স্কদের জন্য ব্যায়ামের জায়গা এবং সৌন্দর্য্য বর্ন্ধন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com