রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

শ্রীমঙ্গলে একটি ভুবন চিল উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি ভুবন চিল(নূনতম বিপদগ্রন্থ প্রাণী) উদ্ধার হয়েছে। আজ (২৪ মে) মঙ্গলবার শহরতলীর সবুজবাগ এলাকা থেকে এটি উদ্ধার করেছে স্থানীয় লোকজন। পরে চিলটিকে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্ট্যান্ড ফর আওয়ার এনডেন্জারড ওয়াইল্ডলাইফ’র (সিইউ) কাছে হস্তান্তর করা হয়। চিলটি এখন তাদের তত্ত্বাবধানে সেবাশুশ্রূষা দেয়া হচ্ছে। উল্লেখ্য, পৃথিবীর নূনতম বিপদগ্রস্থ প্রাণীদের তালিকায় ভুবন চিলের নামও রয়েছে। সংগঠনটির সদস্য সোহেল শ্যাম বলেন, ভুবন চিলটি ওই এলাকার বাঁশঝাড়ের নিচ থেকে স্থানীয় লোকজন উদ্ধার করে আমাদের নিকট হস্তান্তর করে। ভুবন চিলটি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় এখনো ভালো করে উড়তে শেখেনি। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এটি কয়েক দিনের অভুক্ত রয়েছে। এতে শারীরিকভাবে কিছুটা অসুস্থ হয়ে পড়েছে। আমরা এটিকে সেবাশুশ্রূষা দিয়ে সুস্থ করার চেষ্টা করছি। উদ্ধারকারীদের বরাত তিনি আরও বলেন, ভুবন চিলটি গত তিনদিন ধরে ওই বাঁশঝাড়ের নিচে পড়েছিল। ধারণা করছেন, আশপাশের কোনো বাঁশঝাড়ে ভুবন চিলের বাসা ছিল। ঝড়ে ওই বাসা থেকে এই ভুবন চিলটি নিচে পড়ে যায়। বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মৌলভীবাজার জোনের রেঞ্জার শহীদুল ইসলাম জানান, অসুস্থ ভুবন চিলটিকে আমাদের পরামর্শে চিকিৎসা দেওয়া হচ্ছে। সুস্থ হলে আমরা এটিকে কোথাও অবমুক্ত করে দেব।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com