রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

শ্রীমঙ্গলে ধানখেত থেকে অজগর উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ধানখেত থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন ও বন বিভাগ।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) সকাল ১০টায় উপজেলার সদর ইউনিয়নের নেয়াগাঁও গ্রামে বোরো ধান কাটার সময় কৃষকরা ধানখেতে অজগর সাপ দেখতে পান। পরে তারা বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে ব্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বন বিভাগের সদস্যদের নিয়ে সাপটিকে উদ্ধার করেন। স্বপন দেব সজল জানান, জমিতে ধান কাটার সময় শ্রমিকরা অজগর সাপটিকে দেখে অতঙ্কিত হয়ে ধান কাটা বন্ধ করে রাখেন। পরে কৃষক নুর মিয়া ফোন করে জানালে তিনি গিয়ে সাপটিকে উদ্ধার করেন। সজল দেব আরো জানান, লাউয়াছড়াবনে বিভিন্ন প্রাণীদের খাবার সংকট দেখা দেওয়ায় প্রাণীরা খাবারের সন্ধানে লোকালয়ে বেরিয়ে এসে মানুষের হাতে আটকা পড়ছে। কোনো কোনো সময় এসব প্রাণী মারাও যাচ্ছে।
উদ্ধার করা অজগর সাপটি লাউয়াছড়া রেসকিউ সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরে সাপটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com