রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বিপিএম ও পিপিএম পদক পাচ্ছেন মৌলভীবাজার জেলার তিন পুলিশ অফিসার কমলগঞ্জে দিনব্যাপি পিঠা উৎসব অনুষ্ঠিত মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করতে হবে: হাইওয়ে পুলিশ প্রধান লোহাগাড়ায় আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা, বার্ষিক পুরুষ্কার বিতরণী ও সেরা মা অ্যাওয়ার্ড প্রদান সংগঠন বিরোধী কার্ষকলাপের অভিযোগে যশোর জেলা  যুবলীগ নেতা মিলনকে অব্যাহতি ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

কাঁচা আমের পুডিং তৈরির রেসিপি

বাজারে এখন কাঁচা আমের ছড়াছড়ি। যদিও দাম অনেকটা বেশি। কাঁচা আমের জুস তো কমবেশি সবাই খান। তবে কাঁচা আম দিয়ে কিন্তু পুডিংও তৈরি করা যায়।

এটি খেতেও অনেক সুস্বাদু। আবার তৈরি করাও বেশ সহজ। চলুন তবে জেনে নেওয়া যাক কাঁচা আম দিয়ে পুডিং তৈরির সহজ রেসিপি-

উপকরণ
১. দুধ এক লিটার
২. কাঁচা আমের পিউরি এক কাপ
৩. চিনি ১ কাপ
৪. কর্নফ্লাওয়ার আধা কাপ
৫. এলাচ ৪টি
৬. ভ্যানিলা অ্যাসেন্স ১ টেবিল চামচ।

পদ্ধতি
প্রথমে একটি পাত্রে দুধ ভালো করে জ্বাল দিয়ে নিন। এর মধ্যে আস্ত এলাচ, চিনি, ভ্যানিলা অ্যাসেন্স মিশিয়ে ভালো করে নাড়তে হবে।

অন্য একটি পাত্রে কিছুটা কাঁচা দুধ নিয়ে তার মধ্যে আম বাটা ও কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার জ্বাল দেওয়া দুধের মধ্যে আমের মিশ্রণটি ভালো করে মিশিয়ে আঁচ কমিয়ে নাড়ুন।

একদম ঘন হয়ে এলে মাখন মাখানো বাটিতে পুডিংটি নামিয়ে নিন। কিছুক্ষণ ঘরের তাপমাত্রায় রেখে ঠান্ডা করে নিন।স্বাভাবিক তাপমাত্রায় এলে ফ্রিজে ঢুকিয়ে রাখুন। ঘণ্টাখানেক পর পুডিং জমে এলে ফ্রিজ থেকে বের করে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন মজাদার কাঁচা আমের পুডিং।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com