সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । ব্যবস্থাপনা সম্পাদক: কাজী মোস্তফা রুমি । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
অ্যামাজনের নদীতে শতাধিক ডলফিন নিহত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৮২ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন ও ভোক্তার যৌথ বাজার মনিটরিং, ৩ প্রতিষ্টানকে জরিমানা রাউজানে চাঞ্চল্যকর কলেজ ছাত্র শিবলী সাদিক হৃদয়’কে হত্যা মামলার ২ আসামী আটক মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র আরও ১৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে জাইকা এবার ভারতে দূতাবাসের কার্যক্রম বন্ধের ঘোষণা দিল আফগানিস্তান বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আবেদনের মতামত পাঠিয়ে দেয়া হবে আজ : আইনমন্ত্রী শ্রীমঙ্গলে বিশ্ব হার্ড দিবস উপলক্ষে সপ্তাহব্যপী কর্মসূচী উদ্বোধন স্বচ্ছ ভারত দিবস পালন ডিএলএসএর উদ্যোগে পোস্ট গ্র্যাজুয়েট এসোসিয়েশন এর কমিটি গঠন

কাতার বিশ্বকাপের বল উন্মোচন করলেন মেসি

চলতি বছর হতে যাওয়া ফুটবল বিশ্বকাপকে সামনে টুর্নামেন্টের বল উন্মোচন করলো ফিফা। গতকাল (২৯ মার্চ) বুধবার লিওনেল মেসি ও সন হিউং মিনের উপস্থিতিতে এডিডাসের প্রস্তুতকৃত বল ‘আল রিহলা’র কথা জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

এ নিয়ে টানা ১৪ আসরে ফিফা বিশ্বকাপের বল প্রস্তুত করলো এডিডাস। ফিফার পক্ষ থেকে জানানো হয়েছে টুর্নামেন্টের ইতিহাসে আগের আসরগুলোতে এতো দ্রুতগতির বল দিয়ে খেলা হয়নি কখনও। শুধু গতিই নয়, ম্যাচের মান বাড়ানোর ক্ষেত্রেও বলের অবদান থাকবে বলে আশাবাদী তারা।

আরবি ভাষার শব্দ ‘আল রিহলা’র অর্থ যাত্রা। এই নামের পেছনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে কাতারের জাতীয় পতাকা, প্রতীকী নৌকা, স্থাপত্য ও তাদের সংস্কৃতি। বর্তমান গতিময় ফুটবলের সঙ্গে তাল মেলানোর জন্যই দ্রুতগতির বলটি তৈরি করা হয়েছে।

এই বলের অন্যতম বৈশিষ্ট্য হলো সিআরটি কোর (CRT-CORE) এবং স্পিডশেল। সিআরটি কোরটি মূলত বলের হৃৎপিণ্ড। এখান থেকেই গতি, নির্ভুলতা এবং ধারাবাহিকতা সঞ্চার ঘটবে। এই সিআরটি কোরের কারণে বাতাসের সঞ্চালনও থাকবে যথাযথ।

পাশাপাশি আল রিহলাই ফিফা বিশ্বকাপের প্রথম বল, যেটি পুরোটা প্রস্তুত করা হয়েছে জলভিত্তিক কালি ও আঠার সমন্বয়ে। ইকার ক্যাসিয়াস, কাকা, ফারাহ জেফরি ও নৌফ আল আনজিরা এটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করবেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com