মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

মাছ দিয়েও তৈরি করা যায় স্টেক

স্টেক বললেই চোখের সামনে ভেসে ওঠে বিফ কিংবা মাটন স্টেকের ছবি। কিন্তু শুধু মাংস নয়, মাছ দিয়েও তৈরি করা যায় স্টেক। চলুন রেসিপি জেনে নেওয়া যাক-

 

  • বড় মাছের পেটি ৪ টুকরা, লবণ পরিমাণমতো, লেবুর রস ১ চা চামচ, বাটার ৩ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া ১ চা চামচ, রসুনের রস ১ চা চামচ, সয়া সস সামান্য এবং ভিনেগার সামান্য।

 

  • প্রথমে মাছের টুকরাগুলো গোলমরিচের গুঁড়া, রসুনের রস ও লবণ দিয়ে মাখিয়ে মেরিনেট করে নিন। এরপর চুলায় ফ্রাইপ্যান গরম করে বাটার দিয়ে দিন। তাতে মাছের টুকরা দিয়ে দিন।

 

  • হালকা আঁচে এপিঠ ওপিঠ ভেজে নিন। যাতে পোড়াপোড়া না হয়ে যায়। প্রতি পাশ ১ মিনিট করে ৩/৪ বার ভাজুন। এবার লেবুর রস, সামান্য সয়া সস ও ভিনেগার দিয়ে দিন। বাটারের সঙ্গে রসুনের ফ্লেভার অনেকেই পছন্দ করেন, সেক্ষেত্রে ভিনেগার ও সয়া সস এড়িয়ে যেতে পারেন। ব্যস, তৈরি ফিশ স্টেক।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com