শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

চট্টগ্রামে অলংকারের টিআইর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

বিশেষ প্রতিনিধি,সেলিম উদ্দিন

চট্টগ্রামে অলংকারের টিআইর বিরুদ্ধে ১৫১ ব্যবসা প্রতিষ্টানে চাঁদাবাজির অভিযোগ বাস ট্টাক, পিক-আপ,লংবেহিক্যাল,ডাম্প ট্টাক, ম্যাক্সিমা,ফুটপাত,কাউন্টার এমনকি অবৈধ অটো রিকশা কেউ বাদ যান না।মাসিক চাঁদা ওঠে প্রায় আট লাখ টাকা।

কেউ দেখেনা কেউনা শুনেনা –
চাঁদাবজির নিষ্ঠুর গানে।
আইনের শিকল পায়না ওদের
যখন ইচ্ছা তখন ছিনে ।

“এটি ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল চান্দাবাজি”

অভিযোগ উঠেছে ১৫১টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে মাসিক চাঁদা আদায় করার অভিযোগ টিআইর বিরুদ্ধে। পাহাড়তলী থানাধীন অলংকার মোড়, সাগরিকা মোড়, বিটাক, সাগরিকা ও পাহাড়তলী মোড়ে গাড়ি চালাতে হলে টিআই অমল কে  চাঁদা দিতে হবেই।

এটাই নিয়ম হয়ে দাঁড়িয়েছে।চাঁদাবাজির গুরুতর অভিযোগ অলংকার টিআই অমল বিরুদ্ধে। ব্যবসায়ীদের তথ্যে ও প্রতিবেদকের অনুসন্ধানে জানা যায় অলংকার ও আশেপাশে প্রতিমাসে প্রায় আট লাখ টাকা চাঁদা তোলা হচ্ছে।

সেখানকার ১৫১ জন ব্যবসায়ী ও প্রতিষ্টান ও ফুটপাতে শতশত অবৈধ দোকান বাস কাউন্টার মুচি,জুতার দোকানদার কেউই বাদ যান না চাঁদাবাজি থেকে। চাঁদার হার ভিন্ন ভিন্ন। কেউ দেড় ২ হাজার টাকা, কারো কাছ থেকে নেয়া হয় দশ হাজার টাকা।

চাঁদাবাজির শিকার ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্টানের তালিকা ধরে কয়েকজনের সাথে প্রতিবেদকের সঙ্গে কথা হলে তারা স্বীকার করেন বাধ্য হয়েই টিআই অমল কে চাঁদা দিতে হয়। গাড়ির সকল কাগজপত্র আপডেট থাকলেও ট্যু করে ডাম্পিং পাঠায়।

চাঁদা না দিলে সার্জেন্ট দিয়ে বিভিন্ন কারণ দেখিয়ে জব্দ দেখানো হচ্ছে।নাম প্রকাশে অনিচ্ছুক অনেক সার্জেন্ট বলেন,টিআই অমল স্যারের নির্দেশনা না মানলে অল্প সময়ের মধ্যেই বদলি হতে হয়।উপরস্থ এক পুলিশ কর্মকর্তা তার সকল অপকর্মের দামাচাপা দেয়।

ম্যাক্সিমার মালিক নজরুল বলেন, টিআই অমল কে মাসিক চাঁদা না দেয়ায় আমার একটা ম্যাক্সিমা গাড়িকে এক সপ্তাহে তিনবার ট্যু করে ক্ষমতা দেখিয়েছে।অথচ আমার গাড়ির সকল কাগজপত্র আপডেট।টিআই অমলেন্দুর ক্যাশিয়ার লিটনকে চারশত টাকা দেয়ার পরও গাড়ি ট্যু করেছে।লিটন স্বীকার করে টাকা ফেরত দিতে চেয়েছে। চাঁদা দিলে কাগজপত্র না থাকলেও কোন সার্জেন্ট ধরে না।কিন্তু অমলেন্দুর মাসিক চাঁদা দিতে দেরি হলেই ট্যু এর খড় নেমে আসে।

চট্টগ্রাম নগরীর কয়েকশত ডাম্প ট্রাক লং বেহিক্যাল হতে কয়েক লাখ টাকা চাঁদা তোলা হচ্ছে।নাম প্রকাশ না করার শর্তে একাধিক ডাম্প ট্রাক ও লং বেহিক্যাল মালিক বলেন, টিআই অমল বিকাশ নং ও নগদে চাঁদা দিতে হচ্ছে। টিআই অমল নিজে,তার ছেলের ও ক্যাশিয়ার লিটনের বিকাশ নং এ এই চাঁদা তোলেন। ব্যবসায়ীদের তালিকা ও বিকাশ লেনদেনের তথ্য।

মনে মনে ভাবি দেশটা কী শেষ পর্যন্ত দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও দখলদারদের ইচ্ছা মাফিক চলবে, নাকি দেশের প্রচলিত আইন দিয়ে চলবে?

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com