বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে মোটরসাইকেল বিজয় হয়েছে কান চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে, যেসব সিনেমা পুরস্কার পেল নওগাঁর বদলগাছিতে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে চন্দনা রানী নামে এক নারীর মৃত্যু নওগাঁ ঘোষপাড়া কালী মন্দিরের কালীর প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা আগামী বাজেটে মূল্য স্ফীতি রোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে- অর্থ প্রতিমন্ত্রী ধনবাড়ী সিঙ্গার প্লাস শো-রুম থেকে ফ্রিজ কিনে ১০০% ফ্রি ফ্রিজ বিজয়ী নুরজাহন বেগম

আওয়ামী লীগ নেতার হাড্ডাহাড্ডি লড়াই হবে

মোঃ সেলিম উদ্দিন খান ( বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে পাঁচটি আসনে নির্ভার আওয়ামী লীগের প্রার্থীরা। চট্টগ্রামের আওয়ামী লীগ প্রার্থীদের মধ্যে চট্টগ্রাম-৪ আসনে এস এম আল মামুন, চট্টগ্রাম-৬ আসনে এ বি এম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-৭ আসনে ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম-৯ আসনে মহিবুল হাসান চৌধুরী নওফেল ও চট্টগ্রাম- ১৩ আসনে সাইফুজ্জামান চৌধুরী জাবেদের উল্লেখযোগ্য প্রতিদ্বন্দ্বী নেই। ফলে আওয়ামী লীগের অন্য প্রার্থীদের তুলনায় তাদের জয়ী হওয়া সহজ হবে। চট্টগ্রামের নয়টি আসনে নৌকার প্রার্থীদের কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছেন আওয়ামী ঘরানার স্বতন্ত্র প্রার্থীরা।

এদের মধ্যে চট্টগ্রাম-১ আসনে আওয়ামী লীগের মাহবুব উর রহমান রুহেলের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের। চট্টগ্রাম-২ আসনে আওয়ামী লীগের খাদিজাতুল আনোয়ার সনি দলীয় মনোনয়ন পেয়েও কঠিন পরীক্ষায় অবতীর্ণ হয়েছেন। এই আসনে তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ও সুপ্রিম পার্টির সৈয়দ সাইফুদ্দিন আহমদ সনির মূল প্রতিদ্বন্দ্বী। এই দুই প্রার্থীর মাইজভান্ডারী দর্শনের প্রবর্তকদের উত্তরসূরি হিসেবে স্থানীয়ভাবে জনপ্রিয়তা আছে।

আবার তাদের সঙ্গে আওয়ামী ঘরানার স্বতন্ত্র প্রার্থী ফটিকছড়ির সাবেক উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়বও সনির কঠিন প্রতিপক্ষ হয়ে উঠতে পারেন। চট্টগ্রাম-৩ আসনে আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা স্বতন্ত্র প্রার্থী মো. জামাল উদ্দিন চৌধুরীর। চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের মহিউদ্দিন বাচ্চুর সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে চট্টগ্রামের সাবেক মেয়র মনজুর আলমের। চট্টগ্রাম-১১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এম এ লতিফের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের।

চট্টগ্রাম-১২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হতে পারে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর। চট্টগ্রাম-১৪ আসনে আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ একই দলের নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী।

চট্টগ্রাম-১৫ আসনে আওয়ামী লীগের আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিনের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেবের কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বলে মনে করা হচ্ছে।

চট্টগ্রাম-১৬ আসনে আওয়ামী লীগ প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীকে জিততে কঠিন পরীক্ষা দিতে হবে। এই আসনে তার মূল প্রতিদ্বন্দ্বী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান।

                                                                           

চট্টগ্রাম-৫ আসনে জোটের প্রার্থী হিসেবে লড়বেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ। তার সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে তৃণমূল বিএনপির মো. নাজিম উদ্দিনের। চট্টগ্রাম-৮ আসনে জোটের প্রার্থী হিসেবে লড়বেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ। তবে আওয়ামী ঘরানার স্বতন্ত্র প্রার্থী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের সঙ্গে জিততে শেঠকে কঠিন পরীক্ষারমুখোমুখি হতে হবে বলে মনে করা হচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com