শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

মৃত্যু কুফে পরিনিত চট্রগ্রাম কক্সবাজার হাইওয়ে

 

 

লোহাগাড়ায় তিন ঘন্টার ব্যবধানে দুইটি দুর্ঘটনায় তিনজনের মৃত্যু ছয়জনের অবস্থা গুরতর

 

 

সেলিম উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ

লোহাগাড়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পদুয়া ইউনিয়নের নয়াপাড়া এলাকায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নানা-নাতনীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (৪ ডিসেম্বর) বিকেল আনুমানিক সাড়ে চারটায় কক্সবাজারমুখী মোটরসাইকেলটি একইমুখী ট্রাক ওভারটেক করতে গিয়ে ধাক্কায় ঘটনাস্থলে ছিটকে পড়ে গিয়ে মোটরসাইকেল আরোহীরা ট্রাকের চাকার নিচে পিষ্ট হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় ২জন। এই ঘটনায় আহত হন আরও ১ জন।

 

নিহতরা হলেন, আমিরাবাদ ইউনিয়ন ৭নং ওয়ার্ড পুরাতন বিওসি এলাকার লাইলির বাপের বাড়ির মৃত হোছন খলিফার ২য় পুত্র ইকবাল হোসেন বাবুল (৫৫), এবং নিহত বাবুল এর নাতনী ছদাহা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোসাদ হোসেন চৌধুরীর বাড়ি এলাকার সাউথ আফ্রিকা প্রবাসী তারেক হোসেন ভুট্টোর বড় মেয়ে আনাহিদা খানম আজওয়া (৪)। এই ঘটনায় নিহত বাবুল এর মেয়ে ও সাউথ আফ্রিকা প্রবাসী তারেক হোসেন ভুট্টোর সামিরা আক্তার (২৩) গুরুতর ভাবে আহত হয়েছেন।

নিহত বাবুলের স্ত্রী খুরশিদা বেগম দৈনিক বাংলাদেশ প্রতিদিন খবর কে জানান, তাদের মেয়ে জামাই নতুন বাড়ি করেছে। তাই দুপুর আনুমানিক আড়াইটায় মেয়ে এবং নাতনীকে সাথে নিয়ে মেয়ের জামাইয়ের বাড়ি দেখতে মোটরসাইকেলযোগে ছদাহা মেয়ের শ্বশুরবাড়ীতে যাচ্ছিল তারা। বিকেলে সেখান থেকে ফিরার পথে ট্রাকচাপায় আমার স্বামী এবং নাতনীর মৃত্যু হয়েছে।

 

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার তৌফিক সেকান্দর জানান, বিকেল আনুমানিক পাঁচটায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় ৩ জনকে হাসপাতালে নিয়ে আসা হলেও দুজন হাসপাতালে পৌছার পূর্বেই মৃত্যুবরণ করেন। গুরুতর আহত সামিরা আক্তারকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ ইরফান দৈনিক বাংলাদেশ প্রতিদিন কে বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করা হয়েছে, ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে, তবে চালক পালিয়ে গেছে। এব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এর তিন ঘন্টার ব্যবধানে আরেকটি দুর্ঘটনায়,ট্রাক-থ্রি হুইলার মুখোমুখি সংঘর্ষে এক সিএনজি আরোহীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন থ্রি হুইলার অটোরিকশা চালকসহ আরও ৫ জন।

 

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা আনুমানিক সাতটায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার আমিরাবাদ ইউনিয়নের রাজঘাটা ব্রীজ এলাকায় চট্টগ্রাম অভিমুখী ট্রাকের সাথে লোহাগাড়া অভিমুখী থ্রি হুইলার অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হলে সিএনজি অটোরিকশা চালক সহ ৬ জন আহত হয়।

 

তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলার মা-মনি হাসপাতালে নিয়ে আসলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহতদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

দূর্ঘটনায় নিহতের নাম আবদুল মান্নান (৩৮) চরম্বা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড, উত্তর চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়ার লাইলার বর বাড়ির বশির আহমদের পুত্র। নিহতের বড় ভাই কামাল হোসেন জানান তার ভাইয়ের ২ মেয়ে ও এক ছেলে রয়েছে। আবদুল মান্নান পদুয়া বাজারের মসজিদ মার্কেটে রেকছিন, কার্পেট, জাল ও সুতার ব্যাবসায়ী।

 

জরুরী প্রয়োজনে সিএনজি অটোরিকশা যোগে লোহাগাড়ায় আসার পথে দূর্ঘটনায় পতিত হয়েছে। দূর্ঘটনায় গুরুতর আহতরা হলেন, উপজেলার পদুয়া ইউনিয়নের মাস্টার পাড়ার শাহ আলম (৬০) ও তাঁর স্ত্রী ফরিদা ইয়াসমিন (৫০)। আমিরাবাদ ইউনিয়নের মাস্টারহাট এলাকার মোহাম্মদ ইউনুস এর পুত্র মামুনুর রশীদ (৩৪)।

 

আমিরাবাদ ইউনিয়নের মাস্টারহাট এলাকার সাহাব মিয়ার পুত্র রুবেল (৩০) এবং সিএনজি অটোরিকশা চালক পদুয়া ইউনিয়নের ধলিবিলা এলাকার দানু মিয়ার পুত্র কামাল।

 

মামনী হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক আরিফুল হক দৈনিক বাংলাদেশ প্রতিদিন খবর কে বলেন, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় ৬ জনকে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়, তাঁদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে, বাকি ৫ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

ঘটনাস্থলে উপস্থিত দোহাজারী হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক এসআই জয়নাল আবেদীন দৈনিক বাংলাদেশ প্রতিদিন খবর কে বলেন, ঘাতক ট্রাকটি আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে, চালক পালিয়ে গেছে। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com