বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে মোটরসাইকেল বিজয় হয়েছে কান চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে, যেসব সিনেমা পুরস্কার পেল নওগাঁর বদলগাছিতে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে চন্দনা রানী নামে এক নারীর মৃত্যু নওগাঁ ঘোষপাড়া কালী মন্দিরের কালীর প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা আগামী বাজেটে মূল্য স্ফীতি রোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে- অর্থ প্রতিমন্ত্রী ধনবাড়ী সিঙ্গার প্লাস শো-রুম থেকে ফ্রিজ কিনে ১০০% ফ্রি ফ্রিজ বিজয়ী নুরজাহন বেগম

বিএনপিহীন মাঠে স্বতন্ত্রের ছড়াছড়ি চট্টগ্রাম দক্ষিণের আসন গুলোতে

মোঃ সেলিম উদ্দিন খান লোহাগাড়া চট্টগ্রাম

চারদিকে ভোটের আমেজ, দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য এই নির্বাচনে অংশ নিতে এরই মধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টিসহ নিবন্ধিত ৩০টি রাজনৈতিক দল প্রার্থী মনোনয়নসহ নানান প্রস্তুতি প্রায় সম্পন্ন করে ফেলেছে। অন্যদিকে তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচন দাবিতে এখনও অবরোধ ও হরতালের মতো কর্মসূচিতে আটকে রয়েছে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি। ফলে বিএনপিহীন নির্বাচনের মাঠে এবার জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে প্রায় সব আসনেই স্বতন্ত্র প্রার্থী হওয়ার হিড়িক পড়েছে।

 

বিএনপি ও সমমনা দলগুলোর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবির উত্তাপের মধ্যেই গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো এই তফসিল প্রত্যাখ্যান করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

 

অন্যদিকে তফসিলকে স্বাগত জানিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপিসহ আরও বেশকিছু রাজনৈতিক দল। ইতোমধ্যে ৩০০ আসনের মধ্যে ২৯৮টির দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। এতে বেশ কিছু আসনে নতুন মুখ আসার পাশাপাশি তিন প্রতিমন্ত্রীসহ সত্তরের বেশি সংসদ সদস্য মনোনয়ন বঞ্চিত হয়েছেন। অন্যদিকে রওশন এরশাদের আসন ফাঁকা রেখে ২৮৯টিতে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি। আর তৃণমূল বিএনপি ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করলেও ২৮০টির তালিকা প্রকাশ করেছে।

 

এদিকে দলীয় মনোনয়ন না পেয়ে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন। বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে এবার বেশি স্বতন্ত্র প্রার্থী হতে দেখা যাচ্ছে। কেউ যেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে না পারেন, সেজন্য দলটি থেকে এবার অনেককে স্বতন্ত্র প্রার্থী দাঁড় করানোর কৌশল নেওয়া হয়েছে। এর ফলে নৌকার মনোনয়ন না পাওয়া অনেকে ইতোমধ্যে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন, চট্টগ্রাম ১৫ আসনে স্বতন্ত্র প্রার্থী সাতকানিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব এম এ মোতালেব সিআইপি।

 

এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরো, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবাইর, লোহাগাড়া সেচ্ছাসেবক লীগ সভাপতি রিদুওয়ানুল হক সুজন সহ সহযোগিতায় সংগঠনের নেতৃবৃন্দ। ৩০ নভেম্বর সাতকানিয়া উপজেলা নিবার্হী অফিসার বাবু মিল্টন বিশ্বাস এর নিকট মনোনয়ন পত্র জমা দেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com