শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি চট্টগ্রাম প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে ভুমিহীনদের সরকারি জমি ও ঘর দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র

শ্রীমঙ্গলে ভুমিহীন আন্দোলনের নামে প্রতারকচক্র সরকারি ভুমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে টাকা তোলে হাতিয়ে নিয়েছে একটি প্রতাকচক্র।গতকাল (২ আগস্ট) মঙ্গলবার এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় সাংবাদিকদের বলেন, উপজেলার ভুনবীর ইউনিয়ন ও মির্জাপুর ইউনিয়নে ভুমিহীন আন্দোলন কমিটির নামে ৩ প্রতারক ভুমিহীনদের সরকারি জমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ভুমিহীন পরিবারের সদস্যদের কাছ থেকে টাকা তোলার অভিযোগ আসে।

উপজেলা চেয়ারম্যান বলেন, সরকার প্রকৃত ভুমিহীনদের জমিসহ ঘর দিচ্ছে। এটা উপজেলা প্রশাসন, ভুমি প্রশাসন ও  ইউনিয়ন পরিষদ ছাড়া পাওয়া সম্ভব নয়। প্রকৃত ভুমিহীনদের ঘর দেওয়ার কথা বলে টাকা নিলেও সরকার ছাড়া অন্য কেউ দিতে পাবেনা। তাই প্রতারক চক্র থেকে জনসাধারণকে সাবধান হতে হবে। তিনি প্রতারক চক্রের মূলহোতা বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের স্বঘোষিত সাধারণ সম্পাদক নাজমা বেগম ফারুক মিয়া ও মইনউদ্দিন এর নাম উলেখ্য করে বলেন, ইতিমধ্যে এই চক্রটি মির্জাপুর ইউনিয়ন ও ভুনবীর ইউনিয়নের মানুষকে জমি ও ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ২০হাজার টাকার মতো হাতিয়ে নিয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান আরো বলেন, ভুমিহীন আন্দোলনের কাজ হলো ভুমিহীনদের অধিকার আদায়ে আন্দোলন করা।

ভুমিহীনদের ঘর দেওয়া এই কমিটির কাজ নয়। তাই জনগনকে প্রতারক হতে সাবধান হওয়ার আহ্বান জাননিয়ে বলেন, ভুমিহীন আন্দোলন কেন্দ্রীয় কমিটিকে বিষয়টি অবহিত করা হয়েছে। ভুমি অধিকার আন্দোলন  আগামী ৫ আগস্টের ভিতর শ্রীমঙ্গলে এসে বিষটি পরিস্কার করতে হবে। আর না হলে প্রতারকচক্রটির বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com