শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

লাউয়াছড়া বনে স্লো লরি অবমুক্ত

মৌলভীবাজারের লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে দুটি স্লো লরি ( লজ্জাবতি বানর)। যার একটি উদ্ধার হয়েছিল শ্রীমঙ্গল জেরিন চা বাগান থেকে ও অন্যটি জেলার জুড়ি উপজেলার বাহাদুরপুর গ্রাম থেকে।

এছাড়াও গত ১৫ দিনে মৌলভীবাজারের বিভিন্ন এলাকা থেকে আরো ৪টিসহ মোট ৬টি স্লো লরি উদ্ধার হয়। যাদের সেবা-যত্ন চলছে জানকিছড়া বন্যপ্রাণী রেসকিউ সেন্টারে। সেবা যত্ন শেষে সুস্থ হওয়ার পর ৬টি স্লো লরির মধ্যে দুটিকে রবিবার সকালে মৌলভীবাজাস্থ বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী উপস্থিত থেকে অবমুক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, রেঞ্জ কর্মকর্তা শহীদুল আলম, একুশে টেলিভিশনের মৌলভীাজার প্রতিনিধি বিকুল চক্রবর্তী ও স্থানীয় প্রকৃতি প্রেমী সংগঠন স্ট্যান্ড ফর আওয়ার এন্ডেঞ্জার্ড ওয়াইল্ড লাইফ (সিউ) এর সদস্যরা।

বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী জানান, লাউয়াছড়া বনের জানকীছড়ায় বন্যপ্রাণীর জন্য রেসকিউ সেন্টার স্থাপন হলেও এখানে নেই কোন এ্যানিমেল কিপার বা বন্যপ্রাণী চিকিৎসক। এই অবস্থায়ও বন রক্ষার পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এখন পর্যন্ত ১৮৭টি প্রাণী উদ্ধার করে সেবা শেষে যার ৯৫ ভাগ প্রাণী বনে অবমুক্ত করেছেন। তিনি জানান, গত ১৫ দিনে আহতবস্থায় ৬টি স্লো লরি ( লজ্জাবতি বানর) উদ্ধার হয়। এর মধ্যে দুটি সুস্থ হলে তা রবিবার অবমুক্ত করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com