শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি চট্টগ্রাম প্রেসক্লাবের অন্তবর্তীকালীন কমিটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রোটিয়াদের লজ্জায় ডুবিয়ে ১৮ বছরের আক্ষেপ ঘুচালো নিউজিল্যান্ড

তৃতীয় দিনে মাত্র একটি সেশন লাগলো নিউজিল্যান্ডের। জয়ের মঞ্চ তৈরিই ছিল। দক্ষিণ আফ্রিকা কতটা লড়াই করতে পারে, সেটাই ছিল দেখার। সেই লড়াইটুকুও করতে পারলো না প্রোটিয়ারা।

ক্রাইস্টচার্চ টেস্টে এক ইনিংস এবং ২৭৬ রানের বড় জয় তুলে নিলো নিউজিল্যান্ড। ১৮ বছরে এটিই প্রোটিয়াদের বিপক্ষে প্রথম জয় কিউইদের।

টিম সাউদি ৩৫ রান দিয়ে নিলেন ৫ উইকেট। তাতেই দ্বিতীয় ইনিংসে ১১১ রানে গুটিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। হ্যাগলি ওভালে তৃতীয় দিনে মাত্র ৩২ ওভার টিকতে পারলো সফরকারীরা।

৩ উইকেটে ৩৪ রান নিয়ে দিন শুরু করেছিল প্রোটিয়ারা। প্রথম ইনিংসে মাত্র ৯৫ রানে গুটিয়ে যাওয়া দলটি পিছিয়ে ছিল ৩৫৩ রানে। নিউজিল্যান্ডের মাত্র একবারই ব্যাট করতে হয়েছে। হেনরি নিকোলসের ১০৫ আর টম ব্লান্ডেলের ৯৬ রানে ভর করে ৪৮২ রানে অলআউট হয় স্বাগতিকরা।

ম্যাচসেরা হয়েছেন ম্যাট হেনরি। প্রথম ইনিংসে মাত্র ২৩ রানে ৭ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও এগার নম্বরে নেমে ৫৮ রানের ইনিংস খেলেছিলেন কিউই এই পেসার। দ্বিতীয় ইনিংসে ৩২ রানে নিয়েছেন ২ উইকেট। সবমিলিয়ে তার ম্যাচ ফিগার ৯/৫৫।

এই জয়টা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৫ টেস্টে মাত্র পঞ্চম নিউজিল্যান্ডের। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে গতকাল (১৮ ফেব্রুয়ারি) শুক্রবার হ্যাগলি ওভালে।

ইনিংস হারের লজ্জায় পড়া দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার ম্যাচ শেষে বলেন, ‘আমরা টেস্ট ক্রিকেটের তিন ডিপার্টমেন্টেই সামর্থ্যের প্রমাণ দিতে পারিনি। সত্যি করে বলতে আমরা মৌলিক বিষয়গুলোই ঠিকঠাকভাবে প্রয়োগ করতে পারিনি।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com