শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

লোহাগাড়ায় ৩৮৪ পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর সম্পন্ন: উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সারাদেশে ২৬হাজার ২২৯টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন শেষে উপজেলাগুলোকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল (২১ জুলাই) বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ঘরগুলোর শুভ উদ্বোধন করেন তিনি।

তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়ও আনুষ্ঠানিকভাবে ৫১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়। এই ৫১টি সহ লোহাগাড়ায় বিভিন্ন ধাপে মোট ৩৮৪ পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে এবং উপজেলাকে বর্তমানে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।

উপজেলা পাবলিক হলে অনুষ্ঠিত দলিল হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহীম কবির।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আখতার আহমদ সিকদার, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মনিরুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহীম কবির বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপ্ন গুলোকে পরিপূর্ণ বাস্তবায়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে গতকাল (২১ জুলাই) বৃহস্পতিবার সারাদেশের বিভিন্ন উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপকারভোগী পরিবারের উদ্যোশ্যে তিনি বলেন, যারা এক বছর আগে মুজিব বর্ষ উপলক্ষে ঘর পেয়েছিল তারমধ্যে অনেক ঘরে বর্তমানে তালা ঝুলছে বলে অভিযোগ শুনা যাচ্ছে। তাই এবারে যারা ঘর পেয়েছেন আপনারা ঘর গুলোকে যথাযথ মূল্যায়ন করবেন। বাড়ির আশপাশে সব্জি চাষ করে জীবন জীবিকা নির্বাহ করতে পারবেন।

আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করায় উপজেলা পরিষদ এবং লোহাগাড়া বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞ জানান তিনি।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো করে বিশ্বের দরবারে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক লোহাগাড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা দিয়েছেন নিঃসন্দেহে এটি লোহাগাড়াবাসীর জন্য অত্যন্ত আনন্দ ও সুখের বিষয় এবং অবিস্মরণীয় হয়ে থাকবে। আজও ৫১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে দলিলপত্রসহ জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় ৩৮৪ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসিত করে লোহাগাড়াকে গৃহহীন- ভূমিহীন মুক্ত ঘোষণার মধ্য দিয়ে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com