রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
নওগাঁর দোহালী গ্রামে নিধূরাম নামে এক কৃষকের সাপের কামড়ে মৃত্যু ‘আর্ত মানবতার সেবায় র‌্যাব” ফেনী জেলার ফুলগাজী এবং দাগনভূঁইয়া উপজেলার বন্যাদুর্গত এলাকায় বন্যার্ত সহস্রাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলো র‍্যাব-৭, চট্টগ্রাম। সারাদেশে বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে স্বাভাবিক সার্কিট ব্রেকার বন্যার্তদের সহায়তায় ৩ কোটি ৯৫ লাখ টাকা দিলো বিভিন্ন প্রতিষ্ঠান বন্যার্তদের জন্য ১৫ লক্ষ টাকার অনুদান ও ত্রান সামগ্রী হস্তান্তর করল সেনা পরিবার কল্যাণ সমিতি, লেডিস ক্লাব ও চিলড্রেন ক্লাব যুবদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও পথসভা ৫ দফা দাবিতে শিক্ষানবিশ আইনজীবীরা মুন্সীগঞ্জে টংঙ্গীবাড়ীতে মোটরসাইকেল দূর্ঘটনায় এক যুবকের মূত্যু নওগাঁর রক্ত বেচাকেনা চক্রের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ২ সাংবাদিক হামলার শিকার

হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী

মোঃ সেলিম উদ্দিন খান
বিশেষ প্রতিনিধি 

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে জিতে গেলেন খোরশেদ আলম চৌধুরী, তিনি পেয়েছেন আনারস প্রতীক নিয়ে, ৩০৮৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিরাজুল ইসলাম চৌধুরী ঘোড়াপ্রতীক) পেয়েছেন ২৯৭৯৩,ভোট! দুই এলাকার দুইজনই চৌধুরী পরিবারের সন্তান। তারা আবার সম্পর্কে বেয়াই। এরমধ্যে প্রথমজন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং অপরজন চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

দুইজনই এবারের উপজেলা পরিষদ নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর তাদের সাথে প্রতিযোগিতায় নাই, বীর মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ সৈয়দ, তিনি পেয়েছেনমটর সাইকেল প্রতীক নিয়ে,২৯১৪ ভোট!সব মিলিয়ে২প্রার্থী শক্ত অবস্থানে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে, লোহাগাডা উপজেলায়।

এবারের এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হলেন ৩ জন। তারমধ্যে খোরশেদ আলম চৌধুরী আনারস প্রতীকে, সিরাজুল ইসলাম ইসলাম চৌধুরী ঘোড়া এবং বীর মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ সৈয়দ মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।মূলত ভোটের মাঠ গরম রেখেছেন প্রথম দুইপ্রার্থী। তাই আলোচনা-সমালোচনা কিংবা হিসাব-নিকাশ হয়েছে তাদের মধ্যে”।

এরমধ্যে খোরশেদের পক্ষে একাট্টা হয়ে কাজ করছেন উপজেলা আওয়ামী লীগওএর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ জনগণের একটি অংশ। অপরদিকে সিরাজের পক্ষে কাজ করছেন উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের সমর্থক গুষ্টি । তাই আজ ভোটের দিন তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে।

ভোটের মাঠে দুইজনেরই শক্ত অবস্থান হওয়ায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে একজন অপরজনের পথের কাঁটা হয়ে দাড়িয়েছেন। আবার এ দুইজন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আবদুল মাবুদ সৈয়দের পথের কাঁটা হয়ে দাড়িয়েছেন। তবে তিনিও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ছিলেন।

এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠ-ঘাট, পাড়া-মহল্লা সকাল-রাত পর্যন্ত চষে বেড়িয়েছেন প্রার্থীরা। সন্ত্রাস, মাদকমুক্ত, পরিচ্ছন্ন, স্মার্ট লোহাগাড়া বিনির্মানসহ নানা প্রতিশ্রুতিতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে মনজয়ে ব্যস্ত ছিলেন তারা। অলি গলি ছেয়ে গেছে পোস্টার-ফেস্টুনে। পাশাপাশি সমানতালে চলেছে সুরে ছন্দে মাইকিংও। যা সোমবার (৩ জুন) শেষ হয়েছে।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয় পেয়েছে জেসমিন আকতার (কলস ৩৬০০৯) তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিন আকতার সানা(ফুটবল- ২৫৪৪১)।৩চেয়ারম্যান প্রার্থী ছাড়াও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন এবং ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এরমধ্যে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে জয় পেয়েছে এম এস মামুন (চশমা) ৪৩১২০ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামিল উদ্দিন (টিউবওয়েল) ১১৮৫৭ পেয়েছেন, অপরদিকে ফরহাদুল ইসলাম ( তালা) ৭১৬৩ পেয়েছেন।মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) ও ফরহাদুল ইসলাম (তালা)মো. জামিল

উদ্দীন (টিউবওয়েল), প্রতিদ্বন্দ্বীতা করছেন।
উল্লেখ্য,উপজেলার ৯টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

১৫

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com