শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

ভারতের পশ্চিমবঙ্গের ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে

ভারতের পশ্চিমবঙ্গের ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে আজ (২০ ফেব্রুয়ারি) রবিবার মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তবে বর্তমানে তার কোনো পোর্টফোলিও ছিল না। তৃণমূলের জন্মলগ্ন থেকেই মমতার সঙ্গী ছিলেন এই মন্ত্রী। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

সাধন পাণ্ডে ২০২১ সালের ভোটের পর থেকেই অসুস্থ হয়ে পড়েন। এবার বিধানসভা নির্বাচনে তিনি মানিকতলা থেকে তৃণমূলের টিকিটে জয়ী হয়ে মন্ত্রী হয়েছিলেন। কিন্তু তারপরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। কলকাতার হাসপাতালে তিনি দীর্ঘদিন ভর্তি ছিলেন।

তারপর আরও ভালো চিকিৎসার জন্য তাকে মুম্বাইয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু মৃত্যুর কাছে হার মানতে হলো এই বর্ষীয়ান মন্ত্রীকে। ৭১ বছর বয়সেই থেমে গেল তার পথ চলা।

দশ বছর আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। তারপর থেকেই তিনি রাজ্যের গুরুত্বপূর্ণ দপ্তর সামলেছেন। এবারও তিনি বিধানসভায় প্রতিদ্বন্দ্বিতায় করেন এবং প্রচার পর্বেও একবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন।

২০২১ সালের জুলাই মাসে তিনি ফের অসুস্থ হয়ে পড়েন। ফুসফুসের সংক্রমণে আক্রান্ত এই মন্ত্রীকে কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।তারপর কয়েকদিনের মধ্যেই বাড়ি ফিরে আসেন। বিজেপির হেবি ওয়েট প্রার্থী কল্যাণ চৌবেককে হারিয়ে ফের তিনি মমতা ব্যানার্জীর মন্ত্রিসভায় স্থান করে নেন।

তিনি সংজ্ঞাহীন হয়ে পড়েন। ভেন্টিলেশনে রাখা হয় তাকে। তারপর তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হয় সাধন পাণ্ডের।ক্রেতা সুরক্ষা দফতরের পাশাপাশি রাজ্যে স্বনির্ভর ও স্বনিযুক্তি দফতরের মন্ত্রী ছিলেন সাধন পাণ্ডে।

তবে তার অসুস্থতা দীর্ঘায়িত হওয়ায় দুটি দপ্তর সুব্রত মুখোপাধ্যায়ের হাতে তুলে দেওয়া হয়। তারপর সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর হাতবদল হয়। সাধন পাণ্ডের হাতে থাকা সব দপ্তরই অন্যদের বণ্টন করে দেওয়া হয়। তবে দপ্তরহীন মন্ত্রী রেখে দেওয়া হয় সাধন পাণ্ডেকে।

আজ (২০ ফেব্রুয়ারি) রবিবার সাধন পাণ্ডের প্রয়াণে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় লিখেছেন, আমাদের দীর্ঘদিনের সতীর্থ, দলীয় নেতা এবং মন্ত্রী সাধন পাণ্ডে মারা গেছেন। দীর্ঘদিন ধরে তার সঙ্গে সুসম্পর্ক ছিল আমার। তার প্রয়াণে আমি মর্মাহত। তার পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব ও অনুগামীদের প্রতি সমব্যাথী আমি।

মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যুতে শোক প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। উল্লেখ্য তিনি আট বারের বিধায়ক ছিলেন।তার মেয়ে বিশিষ্ট মডেল শ্রেয়া পাণ্ডে কলকাতা পৌর নির্বাচনে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় লাভ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com