রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে পঞ্চমবারের মতো বংশবৃদ্ধি করছে অজগর

মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেনে খাঁচার ভিতর রাখা একটি অজগর সাপ পঞ্চমবারের মতো বংশবৃদ্ধি করতে যাচ্ছে। এর আগে এই সাপটি ৪ বারে শতাধিক বাচ্ছা ফুটিয়েছে। সেই বাচ্ছা গুলো সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করে দেয় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।

গতকাল রোববার সন্ধ্যা থেকে আজ সোমবার (২৩ মে) সকাল পর্যন্ত ৩৫/৪০টির মতো ডিম দিয়েছে অজগরটি। সকালে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে গিয়ে দেখা যায়, খাঁচার ভিতর মা অজগরটি ডিমগুলো জড়িয়ে বেড়িবেধেঁ বসে আছে।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বাংলাদেশ প্রতিদিন খবরকে জানান, অজগরটি ৬০দিন এভাবে ডিমগুলোকে জড়িয়ে থেকে তা দিবে। এসময় সাপটি কোনো ধরণের খাবার গ্রহন করবে না। এমনকি পানিও খাবেনা। ডিম থেকে বাচ্চা ফোটার আগের দিন ডিম ছেড়ে সাপটি সরে যাবে। এর পরদিন থেকে একে একে ডিম থেকে বাচ্ছা ফোটা শুরু হবে। এর পর বাচ্ছাগুলো মোটামুটি পরিপূর্ণ হলে তাদের আবাসস্থলে ফিরিয়ে দেবে বন্যপ্রাণী সেবা ফউন্ডেশন

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com