শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চান্দগাঁও থানার অভিযানে ব্যাটারিচালিত অটোরিকশা ড্রাইভারকে নৃশংসভাবে হত্যাকাণ্ড নওগাঁয় বিশাল কর্মযজ্ঞে মধ্যেদিয়ে স্বর্ণের মত দেখতে পিতলের গহনা হাতের চুড়ি বলা তৈরী হচ্ছে মহাসড়কের স্বয়ংক্রিয় আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য গ্রেফতার-পিস্তল গুলি সহ লুণ্ঠিত মালামাল উদ্ধার গোসাইরহাট প্রেসক্লাবের নতুন কমিটি কাউছার সভাপতি, সম্পাদক শামীম রাজবাড়ীর গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার ঘটনায় বিক্ষোভ, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ রূপগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ৪৭ কর্মকর্তা বদলি ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা আরোপের আহ্বান এনজিও কার্যক্রম বিষয়ক চট্টগ্রাম জেলা সমন্বয় কমিটিতে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন বাংলাদেশের জলসীমা থেকে দুটি বিদেশি ফিশিং ট্রলার আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী

ফেসবুকে উসকানি দিয়ে সম্প্রীতি নষ্টের অপচেষ্টা লোহাগাড়ায় পূজামণ্ডপ পরিদর্শনকালে মহানগর-আমীর শাহজাহান চৌধুরী

মোঃ সেলিম উদ্দিন খাঁন চট্টগ্রাম প্রতিনিধি:

শরতের শেষ বেলায় একদিনে নবমী-দশমীতে,পূজা মন্ডপ পরিদর্শনে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ ও চট্টগ্রাম-১৫ আসনের সাবেক সংসদ সদস্য এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর আমীর আলহাজ্ব শাহজাহান চৌধুরী।

এ সময় তিনি বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানি দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা ও উত্তেজনা সৃষ্টির চেষ্টা সফল হবেনা, তাদের অপচেষ্টা দাফন হয়ে গেছে।

শনিবার (১২ অক্টোবর) রাতে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন পুজা মণ্ডপ পরিদর্শনকালে জেএম সেন হলের পূজামন্ডপের ঘটনার বিষয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, জেএম সেন হলের পূজামন্ডপের ঘটনা উদ্দেশ্যপ্রনোদিত নয়। পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সজল বাবু সাংস্কৃতিক দলের শিল্পীদের দাওয়াত দিয়েছেন, সেই দাওয়াতে শিল্পীরা জেএম সেন হলে গিয়েছেন, যাওয়ার পর জেএম সেন হল পূজামন্ডপের সভাপতি, সেক্রেটারি, জয়েন্ট সেক্রেটারি যৌথভাবে শিল্পীদের গান পরিবেশনের অনুরোধ করেছেন। শিল্পীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেছেন এবং একটি গানে ইসলামের কথা থাকায় সেটিকে নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। তবে বিশৃঙ্খলা পূজামণ্ডপে যাঁরা ছিলো তাঁরা করে নাই, পূজা উদযাপন পরিষদের কেউ করে নাই, তাঁরা উপভোগ করেছে এবং বিনোদিত হয়েছে।

তবে ফেসবুকের মাধ্যমে সারাদেশে এটা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হয়েছে, এরা কারা সেটা আপনারা সবাই জানেন। আমরা ১৮ বছর সহ্য করেছি কিন্তু যাঁরা আধাঘন্টা সহ্য করতে না পেরে নিজের মাতৃভূমি ত্যাগ করে পলায়ন করেছেন তাদের মধ্য থেকে উস্কানী দিয়ে ফেসবুকে এটা নিয়ে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করা হয়েছে।.

বিষয়টি নিয়ে আমি ও আমার দলের ৪জন নেতা, সেনাবাহিনী, পুলিশ ও প্রশাসনের সমন্বয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সারারাত কাজ করেছি।

জেএম সেন হলের এই বিষয় নিয়ে হিন্দু ধর্মের মা-বোনেরা, যুবক, বৃদ্ধ, পূজামণ্ডপের ভক্তবৃন্দ কেউই কোন ধরনের প্রতিক্রিয়া দেখাননি, কিন্তু ফেসবুকে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করা হয়েছে।

আমি নগরীর কৈবল্যধাম পূজা মন্ডপে বলেছি যদি দোষী হয় তদন্তের মাধ্যমে তাঁদের বিচার হবে, কিন্তু এটাকে পুঁজি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা যাঁরা করছেন তাঁরা সফল হবেননা তাদের অপচেষ্টা দাফন হয়ে গেছে।শাহজাহান চৌধুরী বলেন, শারদীয় দুর্গোৎসব সনাতনী সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব, অত্যন্ত ঝাঁকজমক ভাবে এই উৎসব পালিত হচ্ছে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, আমাদের মধ্যে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে একই সাথে বসবাস করছি। এদেশে কোন সনাতন ধর্মাবলম্বী গোষ্ঠী সংখ্যালঘু নয়, আমরা হিন্দু-মুসলিম সকলেই ভাই ভাই, আমরা সবাই বাংলাদেশী।

আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে আগামীর নতুন বাংলাদেশ গড়তে কাজ করবো। পূজামন্ডপ পরিদর্শনকালে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, জামায়াতে ইসলামী আমিরাবাদ ইউনিয়ন শাখার সাবেক সভাপতি মাস্টার মোবারক আলী, জামায়াত নেতা চৌধুরী মোহাম্মদ সালেহ, মোহাম্মদ আরমান উদ্দিনসহ সাতকানিয়া ও লোহাগাড়ার জামায়াতে ইসলামী বাংলাদেশ ও ইসলামী ছাত্র শিবির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুজা মণ্ডপ পরিদর্শনকালে আলহাজ্ব শাহজাহান চৌধুরী সনাতনী ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন এবং পরিদর্শন বইতে সাক্ষর করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com