শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

বড় ভাইকে হত্যায় অপর ভাইকে ১০ বছরের কারাদণ্ড

জমি সংক্রান্ত বিরোধের জেরে ফেনীর দাগনভুইয়া উপজেলার রাজাপুরে আপন বড় ভাই জহিরুল হককে পিটিয়ে গরম তেলে ফেলে ঝলসে দিয়ে হত্যার ঘটনায় আসামি নিজাম উদ্দিনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. বেগম জেবুন্নেছা আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ২৬ মার্চ দাগনভূইয়া উপজেলার রাজাপুর ইউনিয়নের সাপুয়া উচ্চ বিদ্যালয়ের সামনে একটি চায়ের দোকানে পরিকল্পিতভাবে জহিরুল হক জহিরকে পিটিয়ে গুরুত্বর আহত করে ছোট ভাই নিজামসহ বেশকজন।

এ সময় দোকানের কড়াইয়ের গরম তেলে ফেলে তার পুরো শরীর ঝলসে দেয়। একপর্যায় ৩ এপ্রিল সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান জহির। পরে ৫ এপ্রিল নিহতের স্ত্রী ফাতেমা আক্তার বাদি হয়ে মৃত নুরুল হক মিয়ার ছেলে নিজাম উদ্দিনকে আসামি করে দাগনভূইয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্ত নিজাম উদ্দিন গ্রেফতার হলে প্রথম দফায় চার্জশীটে ভুল থাকায় আদালতের নির্দেশে পুনতদন্তের পর ২০২০ সালের ২০ ডিসেম্বর ফের অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা এসআই মো. মোবারক হোসেন। ২০২১ সালের ১১ অক্টোবর আসামি নিজাম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারকাজ শুরু হয়।

একপর্যায়ে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে নিজাম। মামলায় রাষ্ট্রপক্ষ থেকে ১৩ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করা হয়।

সর্বশেষ গত (২৯ জানুয়ারি) রবিবার মামলার একমাত্র আসামি নিজাম উদ্দিনের উপস্থিতিতে যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপক্ষে পিপি হাফেজ আহম্মদ ও আসামি পক্ষে শরফুদ্দিন মাহমুদ মানিক তাদের স্বপক্ষে যুক্তি তুলে ধরেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com