মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।

দুর্ঘটনায় নিহত পরমাণু শক্তি কমিশনের প্রকৌশলী কাওছার আহম্মেদের দাফন সম্পন্ন

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রকৌশলী কাওছার আহম্মেদ রাব্বীর দাফন সম্পন্ন হয়েছে। তার গ্রামের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের পুনতাইড় গাড়ামারা গ্রামের পারিবারিক কবরস্থানে সোমবার (৬ জুন) সকাল ১০টায় তাঁকে সমাহিত করা হয়।

শৈশব থেকে তাঁর বেড়ে ওঠার অঙ্গণ, প্রথম শিক্ষা প্রতিষ্ঠান বাড়ির পাশের পুনতাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নামাজে জানাজায় বিপুল সংখ্যক মুসুল্লী অংশগ্রহণ করেন। ছোটবেলা থেকেই লেখাপড়ার সকল স্তরে মেধার স্বাক্ষর রাখা মধ্যবিত্ত পরিবারের সন্তান কাওছার আহম্মেদ রাব্বীর এ আকস্মিক ও হৃদয়বিদারক মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না তাঁর স্বজন ও এলাকাবাসী। তার মৃত্যুতে পুরো এলাকাই শোকে মুহ্যমান।

বাবা, মা, ভাইবোন, দেড় বছর বয়সী একমাত্র ছেলে কিয়ান আহম্মেদ নাসিক ও ৯ মাসের অন্তঃসত্তা স্ত্রী নিলুফা ইয়াসমিন নীলাকে সান্তনা দেয়ার কোন ভাষা খুঁজে পাচ্ছেন না কেউ। তাঁর সামনে এখন শুধুই আঁধার। দেড় বছরের অবুঝ নাসিক এখনও বুঝতে পারছে না তার বাবা আর কোনদিনই তাকে কোলে তুলে নিতে আসবেন না।

গত রবিবার (৫ জুন) সকাল সাড়ে ৮টায় পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা বুয়েটের সাবেক মেধাবী ছাত্র প্রকৌশলী কাওছার আহম্মেদ রাব্বী তার কর্মস্থলে যাওয়ার পথে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান।

জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার পুনতাইড়গাড়ামারা গ্রামের বাসিন্দা, একটি ফাজিল মাদ্রাসার অফিস সহকারী সেকেন্দার আলীর ছেলে কাওছার আহম্মেদ। মধ্যবিত্ত পরিবারের মেধাবী ছাত্র রাব্বী ছোটবেলা থেকেই অত্যন্ত মেধার স্বাক্ষর রেখেছেন। নিজ গ্রামের পুনতাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাশের গ্রাম সরদারহাট উচ্চ বিদ্যালয় থেকে সাফল্যের সাথে পড়াশুনা করে গোবিন্দগঞ্জের শামীম এন্ড শাকিল কারিগরী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ভাল ফলাফলের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং পাশ করেন। পাশ করার পর পরমাণু শক্তি কমিশনে প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

নিহত রাব্বীর নিকট আত্মীয়রা জানান, ৩ ভাই ও ১ বোনের মধ্যে রাব্বী তৃতীয় ছিলেন। ৪ বছর আগে তিনি বিয়ে করেছিলেন। তার দেড় বছর বয়সী এক ছেলে রয়েছে। তাঁর শ্বশুর রাজশাহী কৃষি উন্নয়ণ ব্যাংক কর্মকর্তা নূরুন্নবী জানান, রাব্বীর স্ত্রী নিলুফা ইয়াসমিন নীলা ৯ মাসের অন্তঃসত্ত্বা । আগামী বৃহস্পতিবার তার সিজারিয়ান অপারেশন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com