বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত ঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ ‘বিশেষ ট্রেন’ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে খেলবেন জামাল? নওগাঁ আজ যথাযোগ্য মর্যাদায় মধ্যেদিয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস লোহাগাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীর শহীদদের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন লোহাগাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ব্রিকফিল্ড মালিক সমিতির পুষ্প অর্পণ

নরসিংদী জেলা পর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সম্পন্ন

নরসিংদী জেলা পর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২২ সোমবার (২৫ এপ্রিল) সম্পন্ন হয়েছে। জেলা সদরে প্রতিষ্ঠিত ব্রাহ্মন্ধী কামিনী কিশোর মৌলিক সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন স্তরে পাঁচটি বিষয়ে সেরা ১৫ জন বিজয়ীর মধ্যে পুরস্কার ও প্রাইজ মানি বিতরণ করেন।

পুরস্কার প্রাপ্ত বিজয়ীরা হলো, গণিত ও কম্পিউটার বিষয়: ৬ষ্ঠ থেকে ৮ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী কনীনিকা দাস, ৯ম থেকে ১০ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করেন পলাশ থানা সদর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মায়িশা অতকিয়া এবং একাদশ থেকে দ্বাদশ সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থী তীর্থ মনন দাস।

ভাষা ও সাহিত্য বিষয়: সপ্তম থেকে অষ্টম সমপর্যায়ে ১ম স্থান অধিকার করে এন কে এম হাইস্কুল এন্ড হোম্স এর ৮ম শ্রেণির শিক্ষার্থী রাইসা রশিদ, ৯ম থেকে ১০ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে পলাশের জনতা আদর্শ বিদ্যাপিঠ এর শিক্ষার্থী মাইশা খান এবং একাদশ থেকে দ্বাদশ সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থী তাওসিফ।

দৈনন্দিন বিজ্ঞান/বিজ্ঞান বিষয়: ৬ষ্ঠ থেকে ৮ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে সাটিরপাড়া কালিকুমার ইন্সটিটিউশন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ইসতিয়াক আহমেদ, ৯ম থেকে ১০ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি আদিয়াবাদ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মো: মাহফুজুর রহমান (আরিফ), এবং একাদশ থেকে দ্বাদশ সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের শিক্ষার্থী হোমায়রা মুরশিদ আদিবা।

বাংলাদেশ স্টাডিজ বিষয়: ৬ষ্ঠ থেকে ৮ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে এন কে এম হাইস্কুল এন্ড হোমস্ এর শিক্ষার্থী তাহসিনা হক প্রাপ্তি, ৯ম থেকে ১০ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসিনিয়া জামান মুফিজ এবং একাদশ থেকে দ্বাদশ সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি আদিয়াবাদ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী রোহেনা আক্তার।

বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ (শুধুমাত্র প্রতিবন্ধী/অটিস্টিক শিক্ষার্থীদের জন্য): ৬ষ্ঠ থেকে ৮ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো: শাওন মিয়া, ৯ম থেকে ১০ম সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অনিক হরিজন এবং একাদশ থেকে দ্বাদশ সমপর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি আদিয়াবাদ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী নূরজাহান আক্তার নূহা।

প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু পুথিগত বিদ্যা নয়, পাঠশালার নির্ধারিত পুস্তকের বাইরেও তোমাদেরকে অন্যান্য ম্যাগাজিন, পত্রিকা, রেডিও, টেলিভিশন ও পারিপার্শ্বিক বাস্তবতা থেকে জ্ঞান অর্জন করতে হবে। তাহলেই তোমরা অভীষ্ঠ লক্ষ্যে পৌছতে পারবে। এব্যাপারে তিনি অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি আরো বলেন, এ জন্যই গুণীজনরা বলে গেছেন, ‘পুথিগত বিদ্যা আর হস্তগত ধন, নহে বিদ্যা নহে ধন হলে প্রয়োজন।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মো: আবদুল্লাহ আল জাকী, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া ও নরসিংদী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র।

ব্রাহ্মন্ধী কামিনী কিশোর মৌলিক সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কারপূর্ব আলোচনা সভায়

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিজয়ী শিক্ষার্থী মো: শাওন মিয়া, জনতা আদর্শ বিদ্যাপীঠের শিক্ষার্থী মাইশা জান্নাত ও সরকারী আদিয়াবাদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রহিমা আক্তার।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্রাহ্মন্দী গার্লস হাইস্কুলের সহকারী শিক্ষক আক্তার জাহান পপি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com