বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে মোটরসাইকেল বিজয় হয়েছে কান চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে, যেসব সিনেমা পুরস্কার পেল নওগাঁর বদলগাছিতে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে চন্দনা রানী নামে এক নারীর মৃত্যু নওগাঁ ঘোষপাড়া কালী মন্দিরের কালীর প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা আগামী বাজেটে মূল্য স্ফীতি রোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে- অর্থ প্রতিমন্ত্রী ধনবাড়ী সিঙ্গার প্লাস শো-রুম থেকে ফ্রিজ কিনে ১০০% ফ্রি ফ্রিজ বিজয়ী নুরজাহন বেগম

১১ বিশেষ শিশুর আঁকা ছবিতে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

ঈদ, বাংলা ও ইংরেজি নববর্ষসহ বিভিন্ন উৎসবে বিশিষ্ট ব্যক্তিদের ঈদ শুভেচ্ছা পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই শুভেচ্ছা কার্ডে অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি ব্যবহার করেন। যার শুভেচ্ছা ফি স্বরূপ ওই শিশুদের বড় অংকের অর্থ সহায়তাও করেন প্রধানমন্ত্রী।

এবারের ঈদুল ফিতরে ১১ জন বিশেষ শিশুর আঁকা ছবি প্রধানমন্ত্রী তার অফিশিয়াল শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেছেন। তার শুভেচ্ছা ফি বাবদ ১ লাখ করে ১১ লাখ টাকাও প্রদান করেছেন। এছাড়া বঙ্গাব্দ-১৪২৯ উপলক্ষে এরকম ১৫ জন বিশেষ শিশুর ছবি নিয়েছেন প্রধানমন্ত্রী। তাদেরও ১ লাখ করে টাকা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র বলছে, প্রধানমন্ত্রীর এ উদ্যোগ মূলত অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের উৎসাহিত করতে এবং তাদের প্রণোদনা দেওয়ার জন্য। প্রধানমন্ত্রী চান সমাজের বিত্তবানরাও যেন অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের পাশে থাকেন, তাদের নানা ভালো কাজকে স্বীকৃতি দেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০০৯ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের পর থেকে ঈদুল ফিতর, ঈদুল আজহা, বাংলা ও ইংরেজি নববর্ষের মতো উৎসবগুলোতে সারাদেশ থেকে সংগৃহীত অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা বিভিন্ন ছবি প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক শুভেচ্ছা কার্ডে ব্যবহার করে আসছেন। এবার বঙ্গাব্দ-১৪২৯ উপলক্ষে এরকম ১৫ জন এবং ঈদুল ফিতর-২০২২ উপলক্ষে ১১ জন বিশেষ শিশুর (Special Child) আঁকা ছবি প্রধানমন্ত্রী তার অফিশিয়াল শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেছেন। নির্বাচিত ছবির প্রত্যেক শিল্পীকে শুভেচ্ছা ফি বাবদ ১ লাখ টাকা করে প্রদান করা হয়।

তিনি আরও বলেন, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক, পেশাজীবী, সামরিক/বেসামরিক সরকারি কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার ও আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কযুক্ত দেশের রাষ্ট্রপ্রধান/সরকারপ্রধানদের নিকট অটিস্টিক/প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি সম্বলিত এই শুভেচ্ছা কার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরণ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com