রবিবার, ১৪ Jul ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী

লক্ষ্মীপুরের সনদ জালিয়াতির প্রতারণার দায়ে এক যুবকের কারাদণ্ড

লক্ষ্মীপুর লক্ষ্মীপুর সদর উপজেলার ৯নং উত্তর জয়পুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত রুহুল আমিন ছেলে নূর হোসেন অনুদানের জন্য চিকিৎসা সনদ জালিয়াতি করার ঘটনায় চতুর্থ শ্রেণির কর্মচারী (দপ্তরি) মো. নুর হোসেনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার(০৪ এপ্রিল) বিকেলে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত রায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ড দেন।দণ্ডপ্রাপ্ত নুর হোসেন উত্তর জয়পুর ইউনিয়নের পাঁচপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি ও একই এলাকার রুহুল আমিনের ছেলে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কিডনী, লিভারসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের জেলা সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে অনুদান দেয় সরকার। এই অনুদান পাওয়ার জন্য নুর হোসেন তার স্ত্রী হাছিনা বেগম ও বড়ভাই মো. মঞ্জুর আবেদন ফরম নেন। ওই ফরমে সই নেওয়ার জন্য তিনি (নুর হোসেন) সোমবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবিরের সঙ্গে দেখা করেন। এসময় ডাক্তারি কাগজপত্র সন্দেহ হলে সিভিল সার্জন নোয়াখালী সংশ্লিষ্ট হাসপাতালে ফোন করে বিষয়টি জানতে চান। সেখান থেকে নিশ্চিত করা হয়, ওই ক্রমিকের ডাক্তারি কাগজপত্রগুলো শাহাব উদ্দিন নামের এক ব্যাক্তির। পরে প্রতারণার বিষয়টি লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) ও জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারীকে জানানো হয়। এতে জালিয়াতি প্রমাণ পাওয়ায় নুর হোসেনকে সিভিল সার্জন কার্যালয় থেকে আটক করা হয়। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে যায়। এসময় অপরাধ স্বীকার করায় নুর হোসেনকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

পুলিশ হেফাজতে নুর হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, তার বাবা গতবছর ১২/০৩/২১ইং সালে ক্যান্সার আক্রান্ত মারা গেছেন তার বৃদ্ধ মা অসুস্থ ও তার স্ত্রী অসুস্থ। ভাইও ডাব পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে অসুস্থ অবস্থায় ঘরে রয়েছে। তাদের চিকিৎসা চালাতে অনুদান পেতে মেডিকেল রিপোর্ট নকল করা হয়। এতে তাঁর ভুল হয়েছে।

এই ব্যাপারে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবির বলেন, শাহাব উদ্দিন নামের এক ব্যক্তির মেডিকেল রিপোর্টের নাম পাল্টিয়ে প্রতারণা করা হয়েছে। মেডিকেল রিপোর্টে যাচাই-বাচাই করে প্রতারণার বিষয়টি ধরা পড়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com