শনিবার, ২৭ Jul ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

ইসরায়েলে আইএস হামলা, মৃত দুই, আহত ১০

উত্তর ইসরায়েলের হাদেরাতে সন্ত্রাসী হামলা। মৃত দুই, আহত ১০ জন। আইএস এই হামলার দায় স্বীকার করেছে।ঘটনার কিছুক্ষণের মধ্যেই আইএসের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা যাচ্ছে, অভিযুক্ত আক্রমণকারীরা আইএসের প্রতি আনুগত্য প্রকাশ করছে। হামলার খবর আসার পরেই প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ঘটনাস্থলে যান।

ইসরায়েলের পুলিশ জানিয়েছে, দুই আক্রমণকারীকে গুলি করে মারা হয়েছে। চিকিৎসাকর্মীরা জানিয়েছেন, চারজন আহত হয়েছেন। দুইজনের অবস্থা সংকটজনক।ইসরায়েলের জাতীয় এমার্জেন্সি সার্ভিস জানিয়েছে, একজন পুরুষ ও এক নারীর মৃত্যু হয়েছে।

টাইমস অফ ইসরায়েল অ্যাম্বুলেন্স সার্ভিসের কথা তুলে জানিয়েছে, যারা আহত হয়েছেন, তার মধ্যে দুই জনের বয়স ২০ বছর বা তার বেশি। এছাড়া একজন ৪৫ বছর বয়সি পুরুষ ও একজন বছর ২০-র নারী গুরুতর আহত হয়েছেন।ইসরায়েলের মিডিয়া যে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে, দুইজন বন্দুকধারী গুলি চালাতে থাকে। তাদের গায়ে গুলি লাগা পর্যন্ত তারা গুলি চালায়।

পুলিশের মুখপাত্র জানিয়েছেন, বর্ডার গার্ডের কয়েকজন সদস্য কাছেই একটি রোস্তোরাঁতে ছিলেন। তারা দৌড়ে আসেন এবং গুলি করে আক্রমণকারীদের মারেন।

আক্রমণের পিছনে কে?

পুলিশ আক্রমণকারীদের কোনো পরিচয় দেয়নি। তারা শুধু আক্রমণকারীদের জঙ্গি বলে অভিহিত করেছে। টাইমস অফ ইসরায়েল জানিয়েছে, পুলিশ বলেছে, ওই দুই সন্ত্রাসী আরব-ইসরায়েলি ছিল।হাদেরার কাছে যে শহরে আরব-ইসরায়েলিরা বসবাস করেন, সেখানে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

হামাস জানিয়েছে, এই আক্রমণ হলো বীরত্বপূর্ণ অপারেশন। ”ইসরায়েল আমাদের মানুষের বিরুদ্ধে যে অপরাধ করেছে, এই আক্রমণ হলো তার স্বাভাবিক প্রতিক্রিয়া।”ইসলামিক জেহাদ নামের আরেকটি গোষ্ঠী বলেছে, ”আমাদের উপর যে আক্রমণ হচ্ছে, এই আক্রমণ হলো তার জবাব।”

কূটনৈতিক সম্মেলনের মধ্যে

দক্ষিণ ইসরায়েলে এখন অ্যামেরিকা, আরব ও ইসরায়েলের কূটনীতিকদের শীর্ষ সম্মেলন হচ্ছে। মার্কিন সেক্রেটারি অফ স্টেট ব্লিংকেনও সেখানে আছেন। তিনি এই আক্রমণের নিন্দা করেছেন।

সূত্র : ডয়চে ভেলে

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com