বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
নওগাঁ প্রাইভেট কার থেকে ৭২ কেজি গাঁজাসহ মুনির হোসেন নামে এক জন গ্রেফতার আদিতমারীতে তিস্তা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি এম,এ হাশেমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রাঙামাটি জেলা শহরের উপকণ্ঠ মানিকছড়িতে স্যালাইনের ব্যাগে চোলাই মদ, নারী গ্রেফতার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আর ও এক রোহিঙ্গা শিশুর মৃত্যু লোহাগাড়ায় ২৫টি স্মার্ট মোবাইল সেট উদ্ধারপূর্বক মালিকের নিকট হস্তান্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অধিনায়কের কার্যালয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭ পতেঙ্গা, চট্টগ্রাম যশোরের শার্শায় ৩টি অবৈধ  ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ  নওগাঁর ধামুইরহাটের হরিতকিডাঙ্গা থেকে ট্যাপান্টাডলসহ ০১ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরের কেশব বিরল রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী অনুশিখা কে বাচাতে এগিয়ে আসুন

রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজিটাল ডোনেশন প্ল্যাটফর্মের যাত্রা শুরু

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মানবিক সহায়তা কার্যক্রমকে প্রসারিত ও গতিশীল করতে প্রথমবারের মতো যাত্রা শুরু করলো ডিজিটাল ডোনেশন প্ল্যাটফর্ম।

আজ (২৪ মার্চ) বৃহস্পতিবার দুপুরে জাতীয় সদরদপ্তরে প্ল্যাটফর্মটির উদ্বোধন করেন সোসাইটির চেয়ারম্যান মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব। এসময় বিশেষ অতিথি দহিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নুর-উর-রহমান ও ট্রেজারার এম এ ছালাম।

দেশে সংঘটিত বিভিন্ন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলাসহ সব মানবিক সহায়তা কার্যক্রমে বাংলাদেশ সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রথমবারের মতো মানবিক এ কার্যক্রমে সাধারণ মানুষের অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করলো রেড ক্রিসেন্ট।

প্ল্যাটফর্মের উদ্বোধনকালে সোসাইটির চেয়ারম্যান বলেন, করোনা মহামারির সময় দেশ-বিদেশের বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠান মানবিক ও আর্থিক সহায়তা দিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পাশে দাঁড়িয়েছে। তাদের এসব অনুদান করোনাকালীন অসহায় ও দরিদ্র মানুষের খাদ্য, আশ্রয় ও চিকিৎসা সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে যারা নিয়মিত সহায়তা করতে চান, তাদের জন্যই সোসাইটির এ উদ্যোগ। ডিজিটাল এ প্ল্যাটফর্মের মাধ্যমে সোসাইটি যে অনুদান সংগ্রহ করবে, তা ব্যয় হবে সেসব ঝুঁকি কবলিত মানুষের জীবন ও জীবিকার উন্নয়নে।এছাড়া তিনি পিছিয়ে পড়া ও দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

এ প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের ভেতরের এবং বাইরের যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান রেড ক্রিসেন্টের আর্তমানবতার সেবায় অবদান রাখার সুযোগ পাবেন। ডিজিটাল ডোনেশেন প্ল্যাটফর্মে বিকাশ ছাড়াও বিভিন্ন ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে যেকোনো পরিমাণ অর্থ সহায়তা দেওয়া যাবে। এছাড়া সোনালী ব্যাংকের মগবাজার শাখায় সোসাইটির তহবিল সংগ্রহকারী অ্যাকাউন্টে সরাসরি চেক অথবা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমেও দেওয়া যাবে আর্থিক অনুদান।

সোসাইটির তহবিল সংগ্রহ বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্য, আইএফআরসি ও পার্টনার সোসাইটির প্রতিনিধি এবং সোসাইটির বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। অনলাইন এ প্ল্যাটফর্মের কারিগরি সহায়তা দিতে সোসাইটির সঙ্গে কাজ করছে এসএসএল কমার্স এবং ওয়েব টেকনোসফট।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com