রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
বিপিএম ও পিপিএম পদক পাচ্ছেন মৌলভীবাজার জেলার তিন পুলিশ অফিসার কমলগঞ্জে দিনব্যাপি পিঠা উৎসব অনুষ্ঠিত মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করতে হবে: হাইওয়ে পুলিশ প্রধান লোহাগাড়ায় আইডিয়াল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা, বার্ষিক পুরুষ্কার বিতরণী ও সেরা মা অ্যাওয়ার্ড প্রদান সংগঠন বিরোধী কার্ষকলাপের অভিযোগে যশোর জেলা  যুবলীগ নেতা মিলনকে অব্যাহতি ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

রাশিয়ার নরওয়েতে ন্যাটোর সামরিক প্লেন বিধ্বস্ত

রাশিয়ার সীমান্তবর্তী দেশ নরওয়েতে গতকাল (১৮ মার্চ) শুক্রবার যুক্তরাষ্ট্রের একটি সামরিক প্লেন বিধ্বস্ত হয়েছে। এসময় প্লেনটিতে চারজন আরোহী ছিলেন। তাদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো নিশ্চিত নয়।

জানা গেছে, মার্কিন প্লেনটি পশ্চিমা সামরিক জোট ন্যাটোর একটি মহড়া চলাকালে হঠাৎ নিখোঁজ হয়। নরওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ভি-২২ অসপ্রে মডেলের সামরিক প্লেনটি খারাপ আবহাওয়ার মধ্যে দেশটির উত্তরাঞ্চলীয় সরু উপত্যকা এলাকায় বিধ্বস্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রও নিশ্চিত করেছে, তাদের মেরিন কর্পসের এমভি-২২বি অসপ্রে প্লেনটির সঙ্গে একটি ‘ঘটনা’ ঘটেছে। এর কারণ জানতে তদন্ত চলছে। তবে প্লেনের আরোহীরা এখনো বেঁচে রয়েছেন কি না তা জানানো হয়নি।

বার্তা সংস্থা এপি’র খবর অনুসারে, নরওয়ের উত্তরাঞ্চলীয় বরফ আচ্ছাদিত এলাকা বোডোতে কিছু ধ্বংসাবশেষ পাওয়ার কথা জানিয়েছে নরওয়ের সামরিক বাহিনী। তবে বিরূপ আবহাওয়ার কারণে সেখানে আকাশপথে পৌঁছানো সম্ভব হয়নি।

নরওয়ে কর্তৃপক্ষের ভাষ্যমতে, শীতকালীন পরিবেশে নরওয়েজিয়ান বাহিনীর সঙ্গে প্রশিক্ষণে অংশ নিয়েছিল যুক্তরাষ্ট্রের ওই প্লেন ও এর চার আরোহী। ভয়াবহ শীতল পরিস্থিতিতে কীভাবে সামরিক কার্যক্রম চলবে তার প্রশিক্ষণে এই মহড়ার আয়োজন করা হয়েছিল। আর এর পরিকল্পনা হয়েছিল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর আগেই।

সাম্প্রতিক বছরগুলোতে ভি-২২ অসপ্রে মডেলের বেশ কয়েকটি প্লেন দুর্ঘটনার মুখে পড়েছে। ২০১৭ সালে অস্ট্রেলীয় উপকূলে এ ধরনের একটি প্লেন বিধ্বস্ত হয়ে তিন মার্কিন সেনা নিহত হন।

২০২০ সালের এপ্রিলে অ্যারিজোনাতে অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ে আরেকটি ভি-২২ অসপ্রে। এতে প্লেনটির ১৯ আরোহী প্রাণ হারান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com