শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

গতকাল (৩ মার্চ) বৃহস্পতিবার সন্দ্বীপ পৌরসভা কর্তৃক আয়োজিত মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ছে। ৩ মার্চ বিকালে পৌরসভা কনফারেন্স কক্ষে আরম্ভ হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সন্দ্বীপ পৌরসভার জননন্দিত মেয়র মোক্তাদের মাওলা সেলিম। উক্ত অনুষ্ঠানে সন্দ্বীপ পৌরসভা ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মহব্বত বাঙ্গালীর সঞ্চালনায় সভায় স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন,সন্দ্বীপ পৌরসভা ৬ নং ওর্য়াড কাউন্সিলর আবু তাহের, পৌরসভার ৭ নং ওর্য়াড কাউন্সিলর সফিকুল মাওলা, মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম, মাষ্টার আবু হেলাল চৌধুরী, মোঃ ইউনুছ, মরহুম মুক্তিযোদ্ধা শাহ্‌ বাঙ্গালির ছেলে দিদার বাঙ্গালী, কাউন্সিলর আলমগীর, কাউন্সিলর পারভেজ,ও ছাত্রলীগ নেতা মেহেদি হাসান প্রমুখ, উক্ত অনুষ্ঠানে বক্তারা স্বাধীনতা যুদ্ধের বিভিন্ন স্মৃতি নিয়ে আগত কর্মীদের সম্মুখে দেশ ও স্বাধীনতার পক্ষে ব্যাপক আলোচনা ও পর্যালোচনা করেছেন। সভার সভাপতি মোক্তাদের মাওলা সেলিম বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হওয়াতে গতকাল (৩ মার্চ) বৃহস্পতিবার আমরা বিভিন্ন পদ পদবীর অধিকারী হয়েছি। কিন্তু বঙ্গবন্ধুর জন্ম ও দেশ স্বাধীন না হলে আমরা  পশ্চিমাদের গোলামী করতে হতো। আমরা আজীবন শোষিত থেকে যেতাম। তাই বঙ্গবন্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই। অন্যান্য বক্তারা বলেন অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এ দেশ স্বাধীন করেছি। যে অমানুষিক নির্যাতন ও নীপিড়ন করেছে পাকিস্থানী শাসকেরা সে ইতিহাস ২০ মিনিট ধরে কেউ শুনলে কখনো স্বাধীনতার বিপক্ষে অবস্থান করতে পারবেনা, এবং মুল স্রােতধারার বাইরে রাজনীতি করতে পারবেনা। আর বঙ্গকন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মানে ভুষিত করেছেন।তাই জননেত্রী শেখ হাসিনার প্রতি মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে অপরীসিম শ্রদ্ধা রইলো।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com