বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
ভাষা শহিদদের প্রতি মৌলভীবাজার পুনাকের শ্রদ্ধাঞ্জলি মৌলভীবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে পুলিশ আওয়ামী লীগ হট্রগোল শ্রীমঙ্গলে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ গভীর শ্রদ্ধার সাথে ভাষা শহীদদের স্মরণ শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত ঢাকা-কক্সবাজার পথে পাঁচ দিনে ৫ ‘বিশেষ ট্রেন’ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে খেলবেন জামাল? নওগাঁ আজ যথাযোগ্য মর্যাদায় মধ্যেদিয়ে পালিত হল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস লোহাগাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীর শহীদদের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন লোহাগাড়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ব্রিকফিল্ড মালিক সমিতির পুষ্প অর্পণ

লক্ষ্মীপুরে ফসলি ধান খেতে আগুন: ১ লক্ষ টাকার চাঁদা না দেওয়াই

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের ফসলি ধান খেতে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে,নাছির পাঠান, নামে এক ব্যক্তির বিরুদ্ধে (১৯জানুয়ারি) শুক্রবার দিবাগত রাত্রে ০৫:১০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত ঘটে।
২০নং চররমনী মোহনের ১নং ওয়ার্ডের বাসিন্দা।

আব্দুর রহিম নিজ বসতবাড়ির পাশে এই ঘটনা ঘটে অন্যদিকে অভিযুক্ত নাছির পাঠান ও পিতা – মৃত গফুর পাঠান একই বাড়ির পার্শ্ববর্তী।

আগুন লাগিয়ে দেওয়ার কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত আব্দুর রহিম ও কাজী খলিলুর রহমান দাবি করেন, আগুনে তার প্রায় ৮০. থেকে ১. লক্ষ টাকার ফসলি ধান পুড়ে যায়। তিনি আরো বলেন, নাছির পাঠান বিভিন্ন সময় গুম হত্যা আগুন দিয়ে পুড়ে দেবে বলেছে আমি এলাকার মান্যগণ্য সবাইকে এই বিষয়ে জানিয়েছি।

                                               

স্থানীয়রা গ্রাম পুলিশ দিদার, বলেন, আগুন যখন ফসলি ধান খেতে লাগছে তখন
নাছির, জিওন, সবুজ, আলীআজম, সহ চার জন লোক কে দেখলো ঘন কুয়াশার ভিতরে দৌড়াইতেছে তখন এলাকাবাসী অনেক চেষ্টা করছে ধরার জন্য ধরতে পারেনি তাৎক্ষণিক মেঘনা নদী দিয়ে পালিয়ে গিয়েছিল নাছির সহবিবাদী: একই বাড়ির নাছির পাঠান ও তার স্ত্রী বলেন, কাজী খলিলুর রহমান ও তার স্ত্রীর সাথে দীর্ঘদিন যাবৎ মামলা-মোকদ্দমা চলে আসতেছে আগুনের বিষয়টি আমাদের নামে অপপ্রচার চালাচ্ছে কাজী খলিলুর রহমান।

ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল বলেন, দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুনে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তবে ক্ষতির পরিমাণ প্রায় ৮০. থেকে ১. লক্ষ টাকার ফসলি ধান পুড়ে যায়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, ভুক্তভোগির অভিযোগ পেয়েছি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com