বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে? সিসিটিভি ফুটেজ এবং ‘Hello CMP’ অ্যাপের “আমার গাড়ি নিরাপদ” সেবার সহায়তায় মুখে হাসি ‘সরকার নারীর গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের বিষয় বিবেচনা করছে’- অর্থ প্রতিমন্ত্রী যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে মোটরসাইকেল বিজয় হয়েছে কান চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে, যেসব সিনেমা পুরস্কার পেল নওগাঁর বদলগাছিতে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে চন্দনা রানী নামে এক নারীর মৃত্যু নওগাঁ ঘোষপাড়া কালী মন্দিরের কালীর প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা আগামী বাজেটে মূল্য স্ফীতি রোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে- অর্থ প্রতিমন্ত্রী ধনবাড়ী সিঙ্গার প্লাস শো-রুম থেকে ফ্রিজ কিনে ১০০% ফ্রি ফ্রিজ বিজয়ী নুরজাহন বেগম

শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত হচ্ছে শহীদ মিনার

আর মাত্র ৫ দিন পর ২১ ফেব্রুয়ারি, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষা বাংলার দাবিতে বুকের তাজা রক্ত রাজপথে ঢেলে দিয়েছিলেন সালাম, বরকত, রফিক, জব্বারসহ আরও অনেকে।

ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে ও যথাযোগ্য মর্যাদায় ২১ ফেব্রুয়ারি উদযাপন উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রস্তুতি চলছে।

আজ (১৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার ঘুরে দেখা গেছে, ২১ ফেব্রুয়ারি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রস্তুত হচ্ছে।

শহীদ মিনারের চৌহদ্দি বাঁশের বেড়া দিয়ে ঘেরাও করে দেওয়া হয়েছে। ভেতরে মূল বেদী থেকে শুরু করে সর্বত্র চলছে ধোয়া মোছার কাজ। ধোয়া মোছা শেষ হলে আল্পনার সাজে সাজবে শহীদ মিনার।

যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে লক্ষ্যে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনার ও আশপাশের এলাকায় সিসিটিভি ও হাই পাওয়ারের লাইট স্থাপনের লক্ষ্যে তার টানা হচ্ছে।

প্রতি বছরের মতো এবারও কেন্দ্রীয় শহীদ মিনারের উত্তর দিকের দেয়ালে লিখনের জন্য সাদা, গোলাপি ও লালসহ বিভিন্ন রং দেওয়া হচ্ছে। রংয়ের কাজ শেষ হলে চারুকলা বিভাগের শিক্ষার্থীরা দেয়াল লিখন শুরু করবে।

রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর অর্থাৎ ১২টা ১ মিনিটি থেকে রাষ্ট্রপ্রধান থেকে শুরু করে আমজনতার ঢল নামে। শ্রদ্ধার অর্ঘ্যে ছেয়ে যায় শহীদ মিনার।

তবে মহামারি করোনাভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতির কারণে গত বছর দুয়েক ধরে সীমিত পরিসরে ২১ ফেব্রুয়ারি পালিত হচ্ছে। একসঙ্গে বেশি মানুষকে শহীদ মিনারে আসতে দেওয়া হচ্ছে না। এবারও তার ব্যতিক্রম হবে না।

উপরন্তু একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে বাধ্যতামূলকভাবে করোনাভাইরাসের টিকা সনদ রাখতে হবে। সেই সঙ্গে মুখে থাকতে হবে মাস্ক।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতিটি সংগঠন বা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ পাঁচজন প্রতিনিধি এবং ব্যক্তি পর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুজন শহীদ মিনারে ফুল দিতে পারবেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com