বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
প্রকাশক ও সম্পাদক : মোঃ বিল্লাল হোসেন।  আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট রাসেল । যোগাযোগ : ০৩১-৭২৮০৮৫, ০১৮১১৫৮৮০৮০ মেইল: bdprotidinkhabor@gmail.com জহুর উল্লাহ বিল্ডিং (৩য় তলা), পানওয়ালা পাড়া, চৌমুহনী, উত্তর আগ্রাবাদ ১২৭৭, চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
নওগাঁ প্রাইভেট কার থেকে ৭২ কেজি গাঁজাসহ মুনির হোসেন নামে এক জন গ্রেফতার আদিতমারীতে তিস্তা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি এম,এ হাশেমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রাঙামাটি জেলা শহরের উপকণ্ঠ মানিকছড়িতে স্যালাইনের ব্যাগে চোলাই মদ, নারী গ্রেফতার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আর ও এক রোহিঙ্গা শিশুর মৃত্যু লোহাগাড়ায় ২৫টি স্মার্ট মোবাইল সেট উদ্ধারপূর্বক মালিকের নিকট হস্তান্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অধিনায়কের কার্যালয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭ পতেঙ্গা, চট্টগ্রাম যশোরের শার্শায় ৩টি অবৈধ  ক্লিনিকের অপারেশন থিয়েটার সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ  নওগাঁর ধামুইরহাটের হরিতকিডাঙ্গা থেকে ট্যাপান্টাডলসহ ০১ মাদক কারবারী কে গ্রেফতার করেছে র‌্যাব-৫ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরের কেশব বিরল রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী অনুশিখা কে বাচাতে এগিয়ে আসুন

গুগল ড্রাইভের স্টোরেজ খালি করার ৪ উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

স্মার্টফোনের স্টোরেজ খুবই কম থাকে। ফলে প্রয়োজনমতো ছবি, ফাইল রাখা যায় না। অল্প কিছু ডাটা রাখার পরই স্টোরেজ ফুল দেখায়। এর সমাধান পাওয়া যায় গুগল ড্রাইভে। গুগলের এই স্টোরেজে জমা রাখতে পারবেন আপনার প্রয়োজনীয় ফাইল, ছবি।

গুগল ব্যবহারকারীদের বিনামূল্যে ১৫ জিবি স্টোরেজ দেয়। সেটি শেষ হয়ে গেলে স্টোরেজ কিনতে হয়। তা বেশ খরচসাপেক্ষ। তাই খুব প্রয়োজন না হলে সেটা কেউ কিনতে চান না। সেজন্য নিয়মিত আপনার গুগল ড্রাইভের স্টোরেজ খালি করুন। তাতে নতুন করে স্টোরেজ কিনতে হবে না আপনাকে।

চলুন জেনে নেওয়া যাক গুগল ড্রাইভের স্টোরেজ খালি করার উপায়-

>> গুগল ড্রাইভে থাকা পুরোনো এবং বড় ফাইল, ছবি বা ভিডিও ডিলিট করে দিতে পারেন। এমনকি নতুন ফাইল ডাউনলোড করার আগে কম্প্রেস করুন। অর্থাৎ ফাইলে অপ্রয়োজনীয় বিষয়গুলো বাদ দিয়ে ফাইল ছোট করে নিতে পারেন।

>> গুগল ড্রাইভে কিছু মুছে ফেললে, এটি ট্র্যাশ ফোল্ডারে সংরক্ষণ হয় এবং ৩০ দিনের জন্য সেখানে থাকে। কিছু স্টোরেজ খালি করতে সেগুলো ম্যানুয়ালি ডিলিট করে দিন।

>> গুগলের যত রেকর্ডিং আছে সব মুছে ফেলুন। প্রয়োজনীয় কিছু থাকলে সেটি আলাদা কোথাও রেখে ড্রাইভ থেকে ডিলিট করে দিন।

>> ব্যাকআপ নিয়ে সতর্ক থাকুন। সব কিছু ব্যাকআপে রাখার প্রয়োজন হয় না। তাই নিয়মিত গুগল ড্রাইভ চেক করুন। যেগুলো ব্যাকআপ রাখার দরকার নেই সেগুলো মুছে শস্টোরেজ খালি রাখুন। এছাড়া গুগলের one.google.com টুল ব্যবহার করতে পারেন। এখান থেকে খুব সহজেই অবাঞ্ছিত ফাইলগুলো মুছে ফেলতে পারবেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com