শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
কোটা আন্দোলনে সাধারণ স্কুল কলেজ ছাত্র ও ছাত্রীরা ১০ ঘন্টা বন্ধ করে দেয় নওগাঁ-সান্তাহারের রেলযোগাযোগ যশোরের ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা ,কন্যা গুরুতর আহত বঙ্গবন্ধু কন্যা গোলামী চুক্তি করেননি উন্নয়নের চুক্তি করেছেখাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদা নওগাঁর মান্দা গোটগাড়ী অধ্যক্ষের কক্ষের তালা ভেঙে প্রবেশ করলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বিতর্কিত করায় এনবিআর কর্মকর্তা মতিউরের প্রথম স্ত্রী লাকীর বিরুদ্ধে বিএমইউজে চট্রগ্রাম জেলা আহবায়ক কমিটির প্রতিবাদ সভা অনুষ্ঠিত মহাকবি মাইকেল মধুসূদন দত্তের প্রয়াণ দিবস আজ জুয়া খেলার সরঞ্জাম ও নগদ টাকাসহ পাঁচজন জুয়াড়ি গ্রেফতার বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, পানিবন্দি ১৫ হাজার মানুষ হাড্ডাহাড্ডি দুই চৌধুরীর ‘লড়াই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জিতে গেলেন খোরশেদুল আলম চৌধুরী কোন লক্ষণে বুঝবেন বিবাহবিচ্ছেদ ঘটতে পারে?

এমপি শামসুলের শিক্ষাগত সনদ নিয়ে আপত্তি মোতাহেরুল ইসলাম চৌধুরীর আইনজীবী মুজিবুল হক

মোঃ সেলিম উদ্দিন খান ,বিশেষ প্রতিনিধ:

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও তিনবারের সংসদ সদস্য শামসুল হক চৌধুরীর মনোনয়নপত্রের বৈধতা নিয়ে নাটকীয়তা দেখা দিয়েছে। এ নিয়ে প্রার্থী, সমর্থক ও আইনজীবীদের মধ্যে তর্ক-বিতর্কও হয়। পরে অবশ্য তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও তিনবারের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী। তবে মনোনয়ন ফরমে উল্লেখিত শিক্ষাগত সনদ নিয়ে আপত্তি তুলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর আইনজীবী মুজিবুল হক।

 

সোমবার (৪ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন কার্যালয়ে মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় এ আপত্তি আনা হয়। এ সময় আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে আইনজীবী মুজিবুল হক রিটার্নিং কর্মকর্তা কাছের হুইপ সামশুল ইসলামের শিক্ষাগত সনদ নিয়ে আপত্তি জানান। হুইপ সামশুর মনোনয়নটি বৈধ ঘোষণা করলেও রিটার্নিং কর্মকর্তা আপিলের সুযোগ রয়েছে বলে জানান।

 

পরে অ্যাডভোকেট মুজিবুল দৈনিক বাংলাদেশ প্রতিদিন খবর কে জানান, মনোনয়ন ফরমে তিনি শিক্ষাগত যোগ্যতা দিয়েছেন এইচএসসি পাশ। যে সনদটি দাখিল করেছেন সেখানে ক্রমিক নম্বর ও রোল নম্বর নেই। আবার বর্তমানে তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করছেন। সেখানে তার শিক্ষাগত স্ট্যাটাস দেখিয়েছেন বি-কম পাশ। সব মিলিয়ে তার শিক্ষাগত সনদ নিয়ে আপত্তি রয়েছে।

 

বিষয়টি নিয়ে আপিল করবেন কি-না এমন প্রশ্নে তিনি বলেন, এখানে যেহেতু আপত্তি তোলা হয়েছে তাই কোনোভাবে আপিল না করার সুযোগ নেই। তবে এ ব্যাপারে আমার প্রার্থীর সঙ্গে আলাপ আলোচনার পর সিদ্ধান্ত নেয়া হবে। শামসুল হক চৌধুরী ছেলে শারুন চৌধুরী বলেন, আমার বাবাকে কৌশলে বাদ দিতে ষড়যন্ত্র করা হয়েছে। তবে অবশেষে আমাদের বৈধতা ঘোষণা করা হয়।

 

সোমবার এ আসনে (চট্টগ্রাম-১২) চার প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এক শতাংশ ভোটারের গরমিলের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস মিয়া ও গোলাম কিবরিয়া চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়। এ ছাড়া বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিনের বিদুৎ বিল বাকি থাকায় এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী সৈয়দ মোহাম্মদ জয়নুল আবেদীন আয়কর না দেয়ায় মনোনয়ন বাতিল হয়।

 

এ ছাড়া, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের প্রার্থী এম ইয়াকুব আলীর মনোনয়ন বিকেল ৩টা পর্যন্ত স্থগিত রাখা হয়। এর আগে সকালে জেলা প্রশাসন কার্যালয়ে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) এবং বিভাগীয় কমিশনার কার্যালয়ে চট্টগ্রাম-৯ (মহানগর) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। উল্লেখ্য, রোববার (৩ ডিসেম্বর) চট্টগ্রামের ৮ আসনে ৭৪ জনের মধ্যে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com