শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
চেয়ারম্যান: মোহাম্মদ বিল্লাল হোসেন, বার্তা প্রধান : মোহাম্মদ আসিফ খোন্দকার, আইনবিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট ইলিয়াস , যোগাযোগ : ০১৬১৬৫৮৮০৮০,০১৮১১৫৮৮০৮০, ঢাকা অফিস: ৪৩, শহীদ নজরুল ইসলাম রোড, চৌধুরী মল (৫ম তলা), টিকাটুলি ১২০৩ ঢাকা, ঢাকা বিভাগ, বাংলাদেশ মেইল: bdprotidinkhabor@gmail.com চট্টগ্রাম অফিস: পিআইবি৭১ টাওয়ার , বড়পুল , চট্টগ্রাম।
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামের ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ পুলিশের অভিযানে গাজীপুর থেকে চুরি হওয়া ১০,০৯০ পিস টি-শার্ট চট্টগ্রামে উদ্ধার কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড এর উদ্যোগে পাঞ ঞা জ্যোতি ভিক্ষু সংবর্ধিত  সিএমপি কমিশনারের প্রথম ‘ওপেন হাউজ ডে’-তে সেবা নিলেন ৮৪ জন সেবাপ্রত্যাশী আজ দেশে ফিরছেন লিবিয়ায় ‘বিপদগ্রস্ত’ ১৫৪ জন অভিবাসী পানছড়ির দূর্গম কচুছড়িতে ৩ বিজিবি’র বিনামূল্যে চিকিৎসা সেবা নওগাঁর মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ চট্টগ্রামের সীতাকুন্ড থানার হত্যা মামলার দীর্ঘদিন ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামি আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম মেধাবীদের হাতে থাকলে দেশ পথ হারাবে না আগামীর বাংলাদেশ রাজশাহীতে চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি

চট্টগ্রামের বায়েজিদ বোস্তাামিতে সংঘটিত বুদ্ধি-প্রতিবন্ধি নারী গণধর্ষণ মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ

চট্টগ্রামের বায়েজিদ বোস্তাামিতে সংঘটিত বুদ্ধি-প্রতিবন্ধি নারী গণধর্ষণ মামলার এজাহারভুক্ত অন্যতম আসামী ধর্ষক মোহসেন জীবন র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক গ্রেফতার।

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

ভুক্তভোগী বুদ্ধি প্রতিবন্ধী ভিকটিম তার ভাই মোঃ কবিরের সাথে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকায় বসবাস করতেন। ভিকটিমের ভাই এলাকায় কসাইয়ের কাজ করতেন। কবিরের বুদ্ধি প্রতিবন্ধী বোন তার স্ত্রীর কাছে থেকে লালিত পালিত হয়। গত ১৯ মার্চ ২০২২ইং তারিখ সন্ধ্যা অনুমানিক ১৮৩০ ঘটিকায় কবিরের স্ত্রী তার বুদ্ধি প্রতিবন্ধী বোনকে ঘরে একা রেখে বাহিরে কাজে যায়। পরবর্তীতে রাত আনুমানিক ২০৩০ ঘটিকায় তার স্ত্রী বাসায় এসে তার বুদ্ধি প্রতিবন্ধী বোনের মাথার চুল এলোমেলো এবং পরিহিত কাপড়-চোপড় ভেজা অবস্থায় দেখে জিজ্ঞেস করলে জানায়, সে পাশের কলোনিতে পানি আনতে গেলে আসামী মোঃ মাসুদের সাথে তার দেখা হয়। তখন মাসুদ ভিকটিমকে বায়েজিদ বোস্তামী থানাধীন রৌফাবাদ এলাকার একটি অজ্ঞাত অন্ধকার স্থানে নিয়ে গিয়ে আসামি মাসুদ, জীবন, মান্নান এবং মোহসেন @জীবন ভিকটিমকে জোরপূর্বক পালাক্রমে গণধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমের শারীরিকভাবে অবস্থা খারাপ হওয়ায় তার ভাই তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে নিয়ে যান।

উক্ত ঘটনায় ভিকটিমের ভাই মোঃ কবির বাদী হয়ে বর্ণিত ০৪ জনকে আসামী করে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং ৩৮ তারিখ ২৯ মার্চ ২০২২ ইং ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত-২০০৩) এর ৯(৩)। মামলা দায়েরের পর হতে আসামীরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত গণধর্ষণ মামলার অসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামী মোহসেন @ জীবন চট্টগ্রাম জেলার ভ‚জপুর থানাধীন কাজীরহাট এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল অদ্য ০২ জুন ২০২৩ ইং তারিখে বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ মোহসেন @ জীবন (২৬), পিতা- মোঃ জাহাঙ্গীর, সাং- পূর্ব ভ‚জপুর, থানা- ভ‚জপুর, জেলা- চট্টগ্রামকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে উক্ত গনধর্ষণের সাথে জড়িত ছিল মর্মে স্বীকার করে।  গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ওয়েবসাইট এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Design & Development BY ThemeNeed.Com